India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাম-যুবদের পথ দেখালেন বুদ্ধদেব! তৃণমূল নয়, বিজেপিকেই প্রধান টার্গেট করছে সিপিএম

Google Oneindia Bengali News

তৃণমূল না বিজেপি? কাকে প্রধান প্রতিদ্বন্দ্বী করবে সিপিএম, তা নিয়ে প্রায়শই উভয়সংকটে পড়ে বাংলার কমিউনিস্টরা। এবার সেই ধন্দ কাটিয়ে সিপিএমের চলার পথ জানিয়ে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি তৃণমূল নয়, বাম-যুবদের বড় বার্তা দিলেন বিজেপির বিরুদ্ধে লড়াইকে তীব্র করার জন্য। কারণ তাঁর মতে, বিপদের নাম তৃণমূল নয়, বিপদ হল বিজেপি।

সিপিএমের যুব সংগঠনকে বার্তা বুদ্ধদেবের

সিপিএমের যুব সংগঠনকে বার্তা বুদ্ধদেবের

বুদ্ধদেব ভট্টাচার্য বলেন, বিপদ শুধু বাংলার জন্য নয়, বিপদ সারা দেশের। আর সেই বিপদের নাম হল বিজেপি, তৃণমূল নয়। তাই বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে এককাট্টা হতে হবে। প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য স্থির করে দিলেন সিপিএমের যুব সংগঠনের চলার পথ। তিনি তারুণ্যকে উজ্জীবিত করে কোন পথে মিলবে সমাধান, তাও বাতলে দেন।

লড়াই লড়াই আর লড়াই, এটাই মূলমন্ত্র

লড়াই লড়াই আর লড়াই, এটাই মূলমন্ত্র

লড়াই লড়াই আর লড়াই। এটাই মূলমন্ত্র করতে হবে। কিছুতেই লড়াই থেকে পিছপা হলে হবে না। বামেদের যুব সংগঠন ডেমোক্রেটিক ইউথ ফেডারেশন অফ ইন্ডিয়ার একাদশতম সর্বভারতীয় সম্মেনল শুরুর আগে বুদ্ধদেব ভট্টাচার্য এক ভিডিও বার্তায় সাফ জানিয়ে দেন, কেন পথে হাঁটতে হবে। তিনি এ ব্যাপারে অগ্রাধিকার দেন দেশের বিপদকেই।

বাম-যুবদের ভিডি বার্তা বুদ্ধদেবের

বাম-যুবদের ভিডি বার্তা বুদ্ধদেবের

বামেদের যুব সংগঠন ডেমোক্রেটিক ইউথ ফেডারেশন অফ ইন্ডিয়ার অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। আর এবার এই সংগঠনের সর্বভারতীয় সম্মেলনের আসর বসছে শহর কলকাতায়। তা শুরুর আগে সবাইকে চমকে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি এক ভিডি বার্তায় জানিয়ে দিলেন বাম-যুবদের কার বিরুদ্ধ লড়াইয়ে নামতে হবে।

বড় বিপদ! লড়তে হবে বিজেপির বিরুদ্ধেই

বড় বিপদ! লড়তে হবে বিজেপির বিরুদ্ধেই

বুদ্ধদেব ভট্টাচার্য বুঝিয়ে দেয়, সিপিএমের লক্ষ্য হওয়া উচিত বিজেপিকে সরানো। বাংলার হোক বা ভারত, দেশের বড় বিপদের নাম বিজেপি। তাই লড়তে হবে বিজেপির বিরুদ্ধেই। সংক্ষিপ্ত বার্তা, কিন্তু তার মধ্যেই অনেক কিছু বলে গিয়েছেন তিনি। তাঁর কথায়, বিজেপি যে দেশব্যাপী জনবিরোধী নীতি নিয়ে চলছে, দমনপীড়ন চালাচ্ছে, তার বিরুদ্ধে একমাত্র লড়তে পারে বা তা প্রতিহত করতে পারে বামপন্থী আন্দোলন।

সিপিএমের চলার পথ ঠিক করে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

সিপিএমের চলার পথ ঠিক করে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী

বামপন্থী আন্দোলন জারি রাখতে হবে। সিপিএমের যুব সংগঠন ডিওয়াইএফআই-কর্মীরা রাজ্যের সর্বত্র আন্দোলন সংগঠিত করে চলেছেন। তাঁদের সংগ্রামকে আন্তরিক অভিনন্দন ও সদস্যদের আন্তরিক শুভেচ্ছা জানান বুদ্ধদেববাবু। কার্যত শয্যাশায়ী এই কমিউনিস্টের কাছ থেকে এরকম বার্তা পেয়ে জেগে উঠতে চাইছেন যুবকর্মীরাও। তাঁরা বুদ্ধদেব ভট্টাচার্যের এই বাণী শুনে উজ্জীবিত হয়ে লড়াইতে আরও তীব্রতর রূপ দিতে মুখিয়ে রয়েছেন। এর ফলে স্পশ্ট বিছানায় শয্যাশায়ী হয়েও সিপিএমের চলার পথ ঠিক করে দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

English summary
Ex CPM Buddhadev Bhattacharya clears BJP is the target of CPM not TMC.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X