• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্বোধনে শিক্ষামন্ত্রী! পথ চলা শুরু রাজ্যের প্রথম সরকারি ইংরেজি মাধ্যম হাইস্কুলের

যাত্রা শুরু হল বেহালা সৌরীন্দ্র গর্ভমেন্ট ইংলিশ মিডিয়াম এইচএস স্কুলের। নাম থেকেই পরিষ্কার, প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ইংরেজিতেই পঠন পাঠনের সুবিধা থাকছে। সূত্রের খবর অনুযায়ী, শিক্ষা দফতরের তরফ থেকে ১০০ টি প্রাথমিক স্কুলকে ইংরেজি মাধ্যমে রূপান্তরিত করতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। তবে বেহালার স্কুলটি হল উচ্চমাধ্যমিক স্কুল।

উদ্বোধনে শিক্ষামন্ত্রী! পথ চলা শুরু রাজ্যের প্রথম সরকারি ইংরেজি মাধ্যম হাইস্কুলের

বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলে লাগাম ছাড়া খরচ। কিন্তু বেহালার সরকারি এই ইংরেজি মাধ্যম স্কুলে খরচ প্রায় নেই বললেই চলে। বছরে বেতন আপাতত ২৪০ টাকা। সূত্রের খবর অনুযায়ী, এই স্কুলের বেতন কেমন হওয়া উচিত, তা পরবর্তী সময়ে ভাবনা চিন্তা করে স্থির করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী। এদিনের অনুষ্ঠানে তিনি বলেছেন, উন্নত পরিষেবায় উন্নত পঠনপাঠন। বেহালার বেচারাম চ্যাটার্জি স্ট্রিটের স্কুলের উদ্বোধনে গিয়ে এমনটাই বলেছেন শিক্ষামন্ত্রী।

প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান কার্তিক মান্না জানিয়েছেন, এরমধ্যে ১৬০ জন এই স্কুলে ভর্তি হয়েছে। ২৮ ফেব্রুয়ারি থেকে প্রাক-প্রাথমিক ও প্রথম শ্রেণির ক্লাস শুরু হবে। আর আগামী বছর থেকে শুরু হবে পঞ্চম শ্রেণির পঠন পাঠন।

ইংরেজি শিক্ষায় রাজ্যের পিছিয়ে পড়া নিয়ে পূর্বতম বাম সরকারের সমালোচনা করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়

সেই ক্ষত মেরামতির কাজ শুরু করেছেন। তৃণমূল সরকারের আমলে শিক্ষায় উন্নতি হয়েছে দাবি করে পরিসংখ্যানও দেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, আগের সরকারের আমলে বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ছিল ১২ টি। বর্তমানে তা বেড়ে দাঁড়িয়েছে ৪০ টিতে।

English summary
Education Minister Partha Chatterjee inaugurated stats's first higher secondary English medium school
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X