• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাথমিক শিক্ষকদের ধর্না তুলতে বেতন বৃদ্ধির প্রস্তাব পার্থর! বললেন মুখ্যমন্ত্রীর অনুমতি নিয়েছেন তিনি

বেতন কাটামো সংশোধনের দাবিতে প্রাথমিক শিক্ষকদের আন্দোলন তুলতে প্রস্তাব দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এদিন নজরুল মঞ্চে তৃণমূল সমর্থিত প্রাথমিক শিক্ষকদের এক অনুষ্ঠানে পার্থ চট্টোপাধ্যায় , প্রাথমিক শিক্ষকদের বেতন কাঠামো ৩২০০ টাকা করার প্রস্তাব দিয়েছেন। পাশাপাশি তিনি জানান, সেই কাঠামো বাড়িয়ে যাতে ৩৬০০ টাকা করা হয় তার জন্যই চেষ্টা চলছে। এব্যাপারে মুখ্যমন্ত্রী তাঁকে অনুমতি দিয়েছেন বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী। একইসঙ্গে প্রাথমিক শিক্ষকদের আন্দোলন তুললেও আবেদন জানিয়েছেন তিনি।

প্রাথমিক শিক্ষকদের ধর্না তুলতে বেতন বৃদ্ধির প্রস্তাব পার্থর! বললেন মুখ্যমন্ত্রীর অনুমতি নিয়েছেন তিনি

বেতন কাঠামো সংশোধনের দাবিতে দাবিতে প্রাথমিক শিক্ষকদের অনশন আন্দোলন এদিন ১৩ তম দিনে পড়েছে। সল্টলেকে বিকাশ ভবনের সামনে অনসন আন্দোলনে সামিল হয়েছেন কয়েক হাজার প্রাথমিক শিক্ষক।

আন্দোলনকারী শিক্ষকদের দাবি সারা দেশে যেখানে গ্রেড পে ৪২০০ টাকা, সেখানে তাঁদের গ্রেড পে ২৬০০ টাকা। যদিও বর্তমানে এনসিটিই-র নির্দেশ মতো শিক্ষাগত যোগ্যতা

লাগছে।

নজরুল মঞ্চে বৃহস্পতিবার তৃণমূল সমর্থিত প্রাথমিক শিক্ষক সমিতি সভায় বক্তব্য রাখছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই তিনি বেতন কাঠামো সংশোধনের প্রস্তাবের কথা বলেন।

তৃণমূল সমর্থিত এই সংগঠনের অভিযোগ, বর্তমানে উচ্চ মাধ্যমিকের সঙ্গে বেতনের ফারাকের জন্য দায়ী পূর্বতন সিপিএম সরকার। তাদের অভিযোগ সেই সময় মাধ্যম্কি পাশ এমন কী অষ্ঠম শ্রেণি পাশকেও প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছিল। এদিন পার্থ চট্টোপাধ্যায় বলেন ১৪ জন শিক্ষকের বদলি যেন সরকারি নিয়ম মেনে হয় সেই বিষয়টিও দেখা হবে।

English summary
Education Minister Partha Chatterjee gives proposal for Rs 3200 as grade pay for Primary teacher. Primary Teachersare in fasting in Saltlake to increase their salaries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X