• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন কেন্দ্রে বসে পরীক্ষা, এজেসি বোস কলেজকে জবাব তলব

  • |

আচার্য জগদীশচন্দ্র বসু কলেজে বসে পরীক্ষার ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যেই অধ্যক্ষের কাছে জবাব তলব করল রাজ্যের উচ্চ শিক্ষা দফতর।

কেন কেন্দ্রে বসে পরীক্ষা, এজেসি বোস কলেজকে জবাব তলব

পূর্বঘোষণা মতো ১ অক্টোবর থেকে শুরু হয়েছে চূড়ান্ত বর্ষের পরীক্ষা। বাড়িতে বসেই অনলাইনে পুরোপুরি ইন্টারনেটের ওপর ভিত্তি করেই হচ্ছে পরীক্ষা নেওয়ার কথা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। পরীক্ষা চলবে ১৮ই অক্টোবর পর্যন্ত। বাড়িতে বসেই ওপেন বুক পরীক্ষা দেওয়ার কথা বলা হয় পরীক্ষার্থীদের।

আগেই জানানো হয়েছে, দু-ঘন্টায় পরীক্ষার লেখা শেষ করে ১৫ মিনিটের মধ্যে কলেজ প্রদত্ত নির্দিষ্ট ওয়েবাসাইটে জমা দিতে হবে খাতা। কিন্তু আচার্য জগদীশচন্দ্র বসু কলেজে দেখা গেল সেই নিয়মে পরিবর্তন। যেখানে বাড়িতে বসেই অনলাইনে ওপেন বুক সিস্টেমে সকলে পরীক্ষা দিচ্ছে সেখানে এই কলেজে কেন বারণ সত্ত্বেও কেন কেন্দ্রে বসে পরীক্ষা সেই নিয়ে উঠেছে প্রশ্ন তুলে অধ্যক্ষের কাছে জবাব তলব করল উচ্চ শিক্ষা দফতর।

এপ্রসঙ্গে এজেসি বোস কলেজের অধ্যক্ষ পূর্ণ চন্দ্র মাইতি জানান, 'আমাদের কলেজে মলাদা, মুর্শিদাবাদের মত জায়গা থেকে প্রচুর ছাত্র-ছাত্রী পড়াশোনা করে। ওদের ওখানে ইন্টারনেট সমস্যা বা অনেকের কাছেই অ্যান্ড্রয়েড ফোনও নেই। ওরা আমাদের কাছে আবেদন জানিয়েছিল, তাই আমরা কলেজে বসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করেছি'।

তিনি আরো জানান, 'উচ্চশিক্ষা দফতর ও কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে রিপোর্ট চাওয়া হয়েছে। আইনের বিরুদ্ধে বা নিয়মের বাইরে আমি কোনও কিছুই করিনি। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বা সরকারের থেকে এমন কোনও নির্দেশিকা আসেনি যেখানে বলা হয়নি কলেজে ছাত্র-ছাত্রীদের বসিয়ে পরীক্ষা নেওয়া যাবে না।'

English summary
Education dept asked for answer to AJC Bose college
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X