• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিতর্কে থিম সং! বাবুলের গান নিষিদ্ধ ঘোষণা করল কমিশন

বাবুল সুপ্রিয়-র গাওয়া থিম সং নিয়ে কড়া অবস্থান নিল নির্বাচন কমিশন। থিম সংটি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে নির্বাচন কমিশনের তরফ থেকে। অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, থিম সং-এর ব্যাপারে কোনও সার্টিফিকেট নেওয়া হয়নি নির্বাচন কমিশন থেকে। এরই মধ্যে গানটি বিভিন্ন জায়গায় বাজানো হয়েছে। সেই কারণে তা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

 বিতর্কে থিম সং! বাবুলের গান নিষিদ্ধ ঘোষণা করল কমিশন

যে বিজেপি সদস্য গানটির সার্টিফিকেটের জন্য আবেদন করেছিলেন, তাঁকে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত সম্পর্কে জানিয়ে দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড মনিটরিং কমিটির কাছ থেকে আগেই অনুমতি না নেওয়ায় নির্বাচন কমিশনের আদর্শ আচরণ বিধি লঙ্ঘিত হয়েছে বলে অভিযোগ ।

[আরও পড়ুন:আমরা ভাল না করতে পারলে অন্যরা সুযোগ পাবে! ভোটারদের 'কৌশলী' বার্তা গডকরির]

গতমাসে নির্বাচন কমিশনের তরফ থেকে কেন্দ্রীয় মন্ত্রীকে কারণ দর্শানোর নোটিশ জারি করেছিল নির্বাচন কমিশন। কেন কমিশনের অনুমতি নেওয়া হয়নি সেই প্রশ্নও তোলা হয়। গানটি নিয়ে শাসক তৃণমূলের তরফে অভিযোগ দায়ের করা হয়েছিল। কোনও রকম সার্টিফিকেট ছাড়াই গানটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয় বলে অভিযোগ।

[আরও পড়ুন:স্বাধীনতার পর থেকে হয়নি উন্নয়ন! যোগী রাজ্যে ভোট বয়কটের ডাক]

বিজেপির তরফে পরবর্তী পর্যায়ে মিডিয়া সার্টিফিকেশন অ্যান্ড মনিটরিং কমিটির (এমসিএমসি) কাছে আবেদন জানানো হয়। অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক জানিয়েছেন, এমসিএমসি এখন অনুমতি দেয়নি। এছাড়াও নির্দেশ মতো বিজেপি থিম সং-এর পরিবর্তিত কোনও রূপও জমা দেয়নি। তাঁরা তাদের পর্যবেক্ষণ ভারতের নির্বাচন কমিশনের কাছে পাঠিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন:লোকসভা নির্বাচনের সমস্ত খবর পেতে ক্লিক করুন এই লিঙ্কে]

English summary
EC said BJP's theme song composed by Asansol MP Babul Supriyo cannot be played anywhere
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X