• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদ্বেষ ভুলে নতুন পৃথিবীর বার্তা দিয়ে ৫০ বছরে পা রাখল দক্ষিণ কলকাতার এই মণ্ডপ

  • |
Google Oneindia Bengali News

উত্তর থেকে দক্ষিণ, শুরু হয়ে গিয়েছে পুজার কাউন্ট ডাউন। আজ প্যান্ডেল হপিংয়ে দক্ষিণের পুজো লিস্টে থাকলে ঘুরে আসুন বাঁশদ্রোণীর কাছে ব্রহ্মপুর হরিসভা সর্বজনীনের পুজো। এবার ৫০ বছরে পা দিল এই পুজো।

বিদ্বেষ ভুলে নতুন পৃথিবীর বার্তা দিয়ে ৫০ বছরে পা রাখল দক্ষিণ কলকাতার এই মণ্ডপ

এবার তাঁদের থিম 'বেঁধে রাখ প্রাণ'। মণ্ডপ জুড়ে তীর-কাঠি আর লাল-সুতোর কাজ রয়েছে। লাল- রঙা সুতো দিয়ে পুরো মণ্ডপ সাজানো হয়েছে। উদ্যোগতারা জানালেন, বিদ্বেষ ভুলে নতুন পৃথিবীর বার্তা দিচ্ছে এই মণ্ডপ। সম্প্রীতির ভাবনা থেকে বেঁধে রাখ প্রাণ থিম দিয়ে পুজো মণ্ডপ তৈরি করা হয়েছে। ছোটবেলার থেকে আমরা জেনে আসি, সবে মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ! এক সূত্রে সবাইকে বেঁধে রাখার এই বার্তাকেই অন্যভাবে আরও বৃহৎ আকারে এই পুজো মণ্ডপ এবার দর্শনার্থীদের কাছে তুলে ধরছে। ঐক্যের বাতাবরণই এখানে মূল থিম।

[ 'কর্মই ধর্ম', নলীন সরকার স্ট্রিটের মণ্ডপ সেজেছে সেই থিমেই][ 'কর্মই ধর্ম', নলীন সরকার স্ট্রিটের মণ্ডপ সেজেছে সেই থিমেই]

যে কোনও পুজোয় দেব-দেবীর প্রাণ প্রতিষ্ঠা করতে গেলে অন্যতম সরঞ্জাম লাল-সুতো। মণ্ডপের অনেকটা অংশ জুড়ে লাল-সুতোর কাজ দেখতে পারবেন দর্শনার্থীরা। সেই সঙ্গে মণ্ডপের ভিতর আলোকসজ্জাতেও চমক থাকছে।

 [এক সত্যি ঘটনা অবলম্বনে এবার থিম-সজ্জায় নর্থ ত্রিধারা! 'দুর্বার দুর্গা' -তে দুর্গাপুজোয় সাড়া ফেলছে] [এক সত্যি ঘটনা অবলম্বনে এবার থিম-সজ্জায় নর্থ ত্রিধারা! 'দুর্বার দুর্গা' -তে দুর্গাপুজোয় সাড়া ফেলছে]

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
durga pujo 2019: Brahmapur harisabha sarbojanin puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X