• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড়িশা সর্বজনীনের পুজো মণ্ডপে শুধুই শিকড়ের টান

  • |

মানুষ যতই আধুনিক হোক, ফিরে যেতেই হবে শিকড়ের কাছে। এখানে শিকড়ের অর্থ বাংলার ঐতিহ্য ও সম্পদ। তা যে মাটি ও কৃষির মধ্যে লুকিয়ে আছে, সেই ভাবনাই পুজোর থিমে তুলে ফুটিয়ে তুলেছে বেহালার বড়িশা সর্বজনীন।

বড়িশা সর্বজনীনের পুজো মণ্ডপে শুধুই শিকড়ের টান

৭১ বছরে বড়িশা

থিমের প্রতিযোগিতায় প্রতি বছরই দুর্দান্তভাবে নিজেদের মেলে ধরা বেহালার বড়িশা সর্বজনীনের দুর্গা পুজো এবার ৭১ বছরে পড়ল। এতটা পথ পেরিয়ে এসেও নিজের শিকড়ের কাছে পৌছতে চায় তারা।

কী আছে ভাবনায়

আধুনিকতার এই যুগে মানুষ শুধু ওপরে ওঠার জন্য অক্লান্ত পরিশ্রম করেন। সেই ইঁদুর দৌড়ে নিজেদের ঐতিহ্য, শিকড়ের টান, হৃদয়ের গান কোথাও যেন হারিয়ে যাচ্ছে। মাটির সঙ্গে জুড়ে থাকা কৃষিই যে সভ্যতার ভিত, তা মানুশকে জানাতে চায় বেহালার বড়িশা সর্বজনীন। মণ্ডপ জুড়ে খড়-বিচুলি, বাঁশ, মাটি, কোদাল, কাস্তে দিয়ে বিভিন্ন কারুকার্য মুগ্ধ।

শিল্পীর কথায়

শিল্পী গৌরাঙ্গ কুইলার ভাবনায় ফুটে উঠেছে বেহালার বড়িশা সর্বজনীনের এবারের দুর্গা পুজোর থিম। মানুষকে সচেতন করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছেন তিনি।

[২০১৯ দুর্গাপুজোয় খিদিরপুর পল্লী শারদীয়া এবার সেজে উঠছে 'ব্যারিকেড' থিমে][২০১৯ দুর্গাপুজোয় খিদিরপুর পল্লী শারদীয়া এবার সেজে উঠছে 'ব্যারিকেড' থিমে]

[ ২০১৯ দুর্গাপুজো: উৎসবের আমেজে চাকরি-ব্যবসায় উন্নতি হবে কী! জানুন রাশিফলে ][ ২০১৯ দুর্গাপুজো: উৎসবের আমেজে চাকরি-ব্যবসায় উন্নতি হবে কী! জানুন রাশিফলে ]

English summary
Durga Puja 2019 : Barshia Sarbajanin's theme based on agriculture
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X