• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক কি ভোটের পরে? কী সিদ্ধান্ত নিচ্ছে শিক্ষা দফতর

করোনা ধাক্কায় দীর্ঘ আটমাস ধরে বন্ধ স্কুল, কলেজ। এদিকে পরের বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় এগিয়ে আসছে। স্কুল না খোলায় শেষ হয়নি সিলেবাস। তার উপরে আবার বিধানসভা ভোট। সব মিলিয়ে চরম অনিশ্চয়তা তৈরি হয়েছে রাজ্যের বোর্ড পরীক্ষা নিয়ে। সূত্রের খবর এবার মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা পিছতে পারে। বিধানসভা ভোটের পরে হতে পারে পরীক্ষা। এমনই সূত্রের খরবর পাওয়া যাচ্ছে। যদিও এই নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি রাজ্য শিক্ষা দফতর।

মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক কি ভোটের পরে?

২০২০ সালের মাধ্যমিক পরীক্ষা হলেও উচ্চ মাধ্যমিক পরীক্ষা মাঝপথেই বন্ধ করে দিতে হয়েছিল করোনা সংক্রমণের কারণে। তখন থেকেই বন্ধ রয়েছে স্কুল। এখনও স্কুল খোলার কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কবে স্কুল খোলা হবে এই নিয়ে ডিসেম্বরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তবে কলেজ এবং বিশ্ববিদ্যালয় ডিসেম্বর মাসে খুলে যাবে বলে জানানো হয়েছে।

স্কুল না খোলার কারণে এখনও পর্যন্ত সিলেবাস শেষ করা যায়নি। সিলেবাস শেষ না করে কীভাবে পরীক্ষা নেওয়া হবে এই নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। তার পরে আবার বিধানসভা ভোট রয়েছে। মার্চ-এপ্রিল মাসে বিধানসভা ভোট হওয়ার কথা। এর মধ্যে মাধ্যমিক পরীক্ষা কবে হবে এই নিয়ে জল্পনা তৈরি হয়েছে। সূত্রের খবর করোনার কোপ আর বিধানসভা ভোট দুয়ের জেরে ২০২০ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হতে পারে। যদিও এই নিয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

English summary
Due to coronavirus pandamic Madhyamik and High secondary examination may be delay
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X