• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা পরিস্থিতিতে আগামী সপ্তাহেও বন্ধ থাকছে কলকাতা হাইকোর্ট

  • |

করোনা জেরে আগামী সপ্তাহতেও চারদিন বন্ধ থাকছে কলকাতা হাইকোর্ট। শুধুমাত্র বিশেষ জরুরী কিছু মামলার জন্য ২৩ জুলাই বসবে আদালত। শনিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি নির্দেশে, হাইকোর্ট প্রশাসনের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

করোনা পরিস্থিতিতে আগামী সপ্তাহেও বন্ধ থাকছে কলকাতা হাইকোর্ট

বিজ্ঞপ্তিতে অনুযায়ী, করোনা পরিস্থিতির জন্য গত ১৯ জুলাই পর্যন্ত আদালতের কাজ বন্ধ রাখার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল তার মেয়াদ বাড়িয়ে আগামী ২২ জুলাই বুধবার এবং ২৪ শুক্রবার পর্যন্ত করা হল। শুধুমাত্র জরুরী মামলার জন্য ২৩ জুলাই বসবে আদালত। সেদিন হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সহ চারটি ডিভিশন বেঞ্চ ও দুটি সিঙ্গেল বেঞ্চে অনলাইনে মামলার শুনানি হবে।

প্রসঙ্গত, দেশ তথা রাজ্যের সংকটজনক অবস্থায়, এরাজ্যে আবার নতুন করে লকডাউন চালু হয়েছে। এই পরিস্থিতিতে হাইকোর্টের বহু কর্মী কনটেইনমেন্ট জোন এলাকাতে পড়েছে তাদের ছাড়া কোর্ট চালানো সম্ভব নয়।

এছাড়াও হাইকোর্টে আসা বিচারপ্রার্থী ও আইনজীবীদেরও এই পরিস্থিতে আদালতে আসার সম্ভব নয়। তাই তাদের কথা মাথায় রেখে, আদালতের স্বাভাবিক কাজের কথা ভেবে এবং রাজ্য প্রশাসনের নির্দেশকে মান্যতা দিতে আদালত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

English summary
Due to coronavirus infection Kolkata High Court will close next week
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X