• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূল স্বাধীনতা নিয়ে এসেছে! দুর্গাপুজো নিয়ে UNESCO-র স্বীকৃতি নিয়ে শাসকের প্রতিক্রিয়ায় বিস্ফোরক দিলীপ

Google Oneindia Bengali News

তৃণমূল (Trinamool Congress) যেন রাজ্যে দুর্গাপুজো (Durga Puja) শুরু করেছে, স্বাধীনতা এনেছে! কলকাতার দুর্গাপুজোকে (Durga Puja) ইউনেস্কোর (UNESCO) স্বীকৃতি দেওযার পরে তৃণমূলের প্রতিক্রিয়া নিয়ে পাল্টা প্রতিক্রিয়া বিজেপির (BJP) সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। এদিন তিনি সকালেই দিল্লি যান। তার আগে বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মুখ্যমন্ত্রীর দাবির পাল্টা

মুখ্যমন্ত্রীর দাবির পাল্টা

বুধবার ফুলবাগানে কলকাতা পুরভোটের প্রচারে মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন, মহিলাদের জন্য সুরক্ষিত কলকাতা। যা নিয়ে এদিন সকালে পাল্টা প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, কলকাতা পুলিশের কাছেই মহিলারা সুরক্ষিত নন। তিনি এব্যাপারে শনিবার গভীর রাতে সল্টলেকের করুণাময়ীতে আসানসোল থেকে আসা যুবতীর কথা উল্লেখ করে বলেছেন, পুলিশের বিরুদ্ধেই শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন

আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন

বর্ধমানে এসবিএসটিসির বাস থেকে বোমা উদ্ধার প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, গ্রামে-গঞ্জে বোম-বন্দুকের কারখানা চলছে। তিনি আরও বলেছেন, তৃণমূলরে পার্টি অফিস থেকেই বস্তা বস্তা বোমা পাওয়া যায়। সেটাই এখন শিল্প হয়ে গিয়েছে। বাসে-গাড়িতে করে চারিদিকে নিয়ে যাওয়া হচ্ছে।
দিলীপ ঘোষ বলেন, এর থেকেই বোঝা যায় আইনশৃঙ্খলা কেমন, আর সমাজ বিরোধীরা কতটা বেপরোয়া হয়ে গিয়েছে।

তৃণমূল কি দুর্গাপুজো শুরু করেছে

তৃণমূল কি দুর্গাপুজো শুরু করেছে

ইউনেস্কোর তরফে কলকাতার দুর্গাপুজোকে হেরিটেজ তালিকা রাখা হয়েছে। সেই খবরের জেরে উৎসাহ প্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং রাজ্যের বিজেপি নেতারা। যা নিয়ে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় কটাক্ষ করেছেন। এব্যাপারে পাল্টা প্রতিক্রিয়া জানিয়ে দিলীপ ঘোষের প্রশ্ন, তৃণমূল কি রাজ্যে দুর্গাপুজো শুরু করেছে? এব্যাপারে কটাক্ষ করতে গিয়ে দিলীপ ঘোষ আরও বলেন, মন ভাব করছে যেন, ওরাই বিমানবন্দর তৈরি করেছে, স্বাধীনতা নিয়ে এসেছে, হাওড়া ব্রিজ তৈরি করেছে। তাঁর অভিযোগ, রাজ্যে যা ছিল তা নষ্ট করছে।

পুজো নিয়ে কেন আদালতে যেতে হয়?

পুজো নিয়ে কেন আদালতে যেতে হয়?

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতির প্রশ্ন দুর্গাপুজোর অনুমতির জন্য কেন আদালতে যেতে হয়। বিসর্জনের জন্য কেন আদালতে যেতে হয়। তিনি আরও বলেছেন, বিশ্ববিখ্যাত ঐতিহ্যকে রাজনৈতিক স্বার্থে, ভোটের স্বার্থে কলুষিত করছে। পুজোর গরিমা যাতে বজায় থাকে, তা তৃণমূলের সরকার দেখুক, মন্তব্য করেছেন তিনি।
প্রসঙ্গত ২০২১-এর ভোটের প্রচারে বিজেপির অভিযোগ ছিল রাজ্যে দুর্গাপুজো করতে দেওয়া হয় না। দুর্গাপুজোয় ইউনেস্কোর স্বীকৃতির পরেই অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে বলেছিলেন, ধর্মান্ধতা আর অপপ্রচার ফাঁস হয়ে গেল।

বিয়ের প্রস্তাব প্রত্যাখান করতেই প্রেমিকার গুলি! অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্রেমিকবিয়ের প্রস্তাব প্রত্যাখান করতেই প্রেমিকার গুলি! অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্রেমিক

English summary
Critising TMC as they brings independence, Dilip Ghosh targets TMC and Mamata Banerjee for their comments on UNESCO's recognition on Durga Puja.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X