• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খাতা নিয়েও হয়েছে দুর্নীতি! মাধ্যমিকে অব্যবস্থা নিয়ে জোরদার অভিযোগ দিলীপের

মাধ্যমিক পরীক্ষার খাতা নিয়ে দুর্নীতির অভিযোগ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দলের রাজ্য দফতরে হওয়া সাংবাদিক বৈঠকে দুটি খাতা তুলে ধরে দিলীপ ঘোষের অভিযোগ, এর মধ্যে একটি খাতা আসল, অন্যটি নকল। বাইরে থেকে একইরকম দেখতে। যদিও বিষয়টি নিয়ে এখনও পর্যদের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

খাতা নিয়েও হয়েছে দুর্নীতি! মাধ্যমিকে অব্যবস্থা নিয়ে জোরদার অভিযোগ দিলীপের

রাজ্যে ২০১৯-এর মাধ্যমিকের লিখিত পরীক্ষা শেষ। এই পরীক্ষায় সাত দিন পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে। মূলত পরীক্ষা শুরুর পর হোয়াটসঅ্যাপে এই প্রশ্ন বেরিয়ে আসে বলে জানা গিয়েছে। ঘটনায় তদন্ত শুরু করে এখনও পর্যন্ত একাধিক ব্যক্তিকে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করা হয়েছে। বিরোধীরা বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কেই টার্গেট করেছে।

এদিন দিলীপ ঘোষ দুটি খাতা দেখিয়ে দাবি করেন, একটি আসল ও একটি নকল থাকা। একটিতে মধ্য শিক্ষাপর্যদের জলছবি আছে। অন্যটিতে জলছবি নেই। তার মানও খারাপ। আসল খাতার সঙ্গে নকল খাতা মিশিয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন দিলীপ ঘোষ। একটি হিসাবও দিয়েছেন তিনি। বিজেপির রাজ্য সভাপতি বলেছেন একএকটি খাতার জন্য ১০ টাকা করে খরচ হয়। কিন্তু অর্ধেকের বেশি খাতা কম টাকায় ছাপিয়ে আসলের সঙ্গে মিশিয়ে দেওয়া হয়েছে। সরকার ও পর্যদের লোকেরা পুরো বিষয়টির সঙ্গে জড়িত বলে অভিযোগ করেছেন তিনি। রাজ্য বিজেপি সভাপতির আরও অভিযোগ, আগে থেকেই কালো তালিকাভুক্ত সংস্থা থেকে মাধ্যমিকের প্রশ্ন ছাপানো হয়েছে।

English summary
Dilip Ghosh's alleged corruption in Madhyamik answersheet printing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X