• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিবিআই-এর জেরা 'বদলে' গেল প্রশ্ন-উত্তরে! পার্থকে নিয়ে তৃণমূলের মুখপত্র আর মুখপাত্রের বয়ানে তফাত

Google Oneindia Bengali News

বুধবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) এসএসসির (ssc) নিয়োগ দুর্নীতি নিয়ে সাড়ে তিনঘন্টা জেরা করেছে সিবিআই (cbi) । তারপর তিনি বেহালার পার্টি অফিস হয়ে অজ্ঞাতবাসে। এদিন সকালে তিনি ফের হাইকোর্টের (high court) ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন। তবে এর মধ্যে বিশেষভাবে লক্ষণীয় হল পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে দলীয় মুখপত্র (mouthpiece) আর মুখপাত্রের (spokeperson) বয়ানে তফাত। যা সকলেরই নজরে এসেছে।

জেরা নয়, প্রশ্ন-উত্তর

জেরা নয়, প্রশ্ন-উত্তর

বুধবার সন্ধে থেকে রাত পর্যন্ত এসএসসির নিয়োগ দুর্নীতি নিয়ে নিজাম প্যালেসে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করেছে সিবিআই। যদিও বিষয়টিকে জেরা না বলে প্রশ্নোত্তর বলে উল্লেখ করল তৃণমূলের মুখপত্র। প্রসঙ্গ ক্রমে উল্লেখ করা প্রয়োজন পার্থ চট্টোপাধ্যায় তৃণমূল মুখপত্রের সম্পাদক।
সেখানে বলা হয়েছে, শিক্ষক নিয়োগ বিতর্কে প্রাক্তন শিক্ষামন্ত্রী সিবিআইয়ের প্রশ্নের উত্তর দিলেন। বুধবার নিজাম প্যালেসে যান। ঘন্টা তিনেক ছিলেন।

বিস্তারিত উল্লেখ নেই

বিস্তারিত উল্লেখ নেই

এসএসসির নিয়োদ দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের তরফে পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই-এর সামনে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছিল। পাশাপাশি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিত্বে রাখার বিষয়টি নিয়ে ভেবে দেখতে বলেছিলেন রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীকে। পাশাপাশি সিবিআই প্রয়োজনে পার্থ চট্টোপাধ্যায়কে হেফাজতে নিতে পারবে বলেও জানিয়েছিলেন বিচারপতি। যদিও বিস্তারিত এসব কিছুর উল্লেখ নেই তৃণমূলের মুখপত্রে। সেখানে ভিতরের পাতায় উল্লেখ রয়েছে দিনভর কলকাতা হাইকোর্টের নানা আইনি প্রক্রিয়ার পরে বিকেলে নিজাম প্যালেসে সিবিআই দফতরে যান পার্থবাবু।

মিল নেই মুখপত্র ও মুখপাত্রের বয়ানে

মিল নেই মুখপত্র ও মুখপাত্রের বয়ানে

এছাড়াও পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে তৃণমূলের মুখপত্র এবং মুখপাত্র কুণাল ঘোষের বয়ান মিলছে না বলেই মনে করছে বিশ্লেষক মহলের একাংশ। বুধবার সাংবাদিক সম্মেলনে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছিলেন, অন্যের ভুলে যদি ছাত্রছাত্রীদের ক্ষতি হয়, তবে তার জন্য গোটা দলকে দায়ী করা ঠিক হবে না। এব্যাপারে আইন আইনের কাজ করবে। এক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষক মহল মনে করেছিল, এসএসসির নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দূরত্ব তৈরি করছে দল। কিন্তু এদিন সকালে মুখপত্রে দেখা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়ের হয়েই কথা বলতে। সেখানে বলা হয়েছে, জ্ঞানত তিনি কোনও ভুল কাজকে প্রশ্রয় দেননি। পাশাপাশি সেখানে এও বলা হয়েছে, বিভিন্ন দফতরের কাজ সামলে এসএসসির মতো সংস্থা কী করছে, তা তাঁর পক্ষে নজরদারি করা সম্ভবপর ছিল না।

অজ্ঞাতবাসে থেকেই হাইকোর্টে আবেদন

অজ্ঞাতবাসে থেকেই হাইকোর্টে আবেদন

এদিন পার্থ চট্টোপাধ্যায় ফের সিবিআই তদন্তের বিরুদ্ধে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করেছেন। অন্যদিকে বুধবার রাত থেকে তিনি ঠিক কোথায় রয়েছে, তা এখনও অনেকেরই অজানা। এদিন সকালে তাঁর নাকতলার বাড়ির সামনে কোনও ভিড় নেই। একইভাবে মেয়ে অঙ্কিতাকে নিয়ে এখনও অজ্ঞাতবাসেই রয়েছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী।

সিবিআই শুনানির বিরুদ্ধে ফের হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন! গাড়ি বদল করে রাতেই অজ্ঞাতবাসে পার্থসিবিআই শুনানির বিরুদ্ধে ফের হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন! গাড়ি বদল করে রাতেই অজ্ঞাতবাসে পার্থ

English summary
Differences of comments on Partha Chatterjee among mouth piece and spokeperson of TMC on CBI
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X