• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শহরে উদ্বেগ ছড়িয়েছে ডেঙ্গু, স্বীকার সাংসদ সুদীপের, সরকারি উদাসীনতায় পথে নামছে বামেরা

  • By Oneindia Bengali Digital Desk
  • |

কলকাতা, ৩ নভেম্বর : শহরে যে ডেঙ্গু নিয়ে উদ্বেগ ছড়িয়েছে, তা খোলাখুলিই মেনে নিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। কলকাতায় ন্যাশনাল আর্বান হেলথ মিশনের বৈঠকে তিনি স্বীকার করে নেন, ক্রমশই ডেঙ্গুর প্রকোপ বেড়ে চলেছে রাজ্যে। তা যথেষ্ট উদ্বেগের। এ জন্য আরও সচেতনতা বৃদ্ধির পরমার্শ দেন সাংসদ। এদিকে ডেঙ্গিকে হাতিয়ার করেই রাজ্য সরকারের বিরুদ্ধে পথে নামছে বামেরা।

ডেঙ্গু প্রতিরোধে সরকার যে পুরোপুরি ব্যর্থ, সেই অভিযোগ এনে ধারাবাহিক আন্দোলনের সিদ্ধান্ত বাম নেতৃত্বের।

বর্ষা বিদায় নিয়েছে বেশ কিছুদিন হল। শীতের হিমেল পরশ লেগেছে আবহাওয়ায়। তবু ডেঙ্গুর দাপট কমেনি। এ ব্যাপারে সেই অর্থে সরকারি কোনও উদ্যোগও নেই। ডেঙ্গু যে শহরে আতঙ্ক হয়ে দেখা দিয়েছে, তা মানতেই চায় না রাজ্যের তৃণমূল সরকার।

শহরে উদ্বেগ ছড়িয়েছে ডেঙ্গু, স্বীকার সাংসদ সুদীপের, সরকারি উদাসীনতায় পথে নামছে বামেরা

প্রতিদিনই আক্রান্ত হচ্ছেন শহরবাসী। রাজ্যজুড়ে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। তৃণমূল সরকার তা মানতে না চাইলেও বিষয়টা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তিনি ন্যাশনাল আর্বান হেলথ মিশনের রাজ্য সভাপতি। মিশনের বৈঠকে খোলাখুলিভাবেই নিজের মতামত ব্যক্ত করে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়ানোর নিদান দিয়েছেন তিনি। নির্দেশ দিয়েছেন বিধায়ক-সাংসদ ও অন্যান্য জনপ্রতিনিধিদের পথে নামতে।

ন্যাশনাল হেলথ আর্বান মিশনের কমিটিতে আছেন বিভিন্ন সাংসদ-বিধায়করা। এই প্রকল্পের ৬০ শতাংশ টাকা দেয় কেন্দ্র। বাকিটা রাজ্য। এই প্রকল্পে হেলথ সেন্টার, মশাবাহীত রোগ নিয়ন্ত্রণ করার পরিকল্পনা নেওয়া হবে বলে জানিয়েছেন সুদীপবাবু। ৮ জানুয়ারি মশা বাহিত রোগ প্রতিরোধ দিবসও পালন করা হবে।এদিকে এতদিন পরে তৃণমূলের এক সংসদ সদস্য শহরের ডেঙ্গু-উদ্বেগ স্বীকার করে নেওয়ায়, হাতে নতুন অস্ত্র উঠে এল বলে মনে করছে বাম নেতৃত্ব।

তৃণমূলের ব্যর্থতার পাশাপাশি বামেরা তাই আন্দোলনে নেমে তুলে ধরবে, ডেঙ্গু ক্রমশ মহামারীর রূপ নিলেও, সরকারের নিরুদ্বেগ মনোভাবের কথা। সরকার যে এ ব্যাপারে উদাসীন, আত জনমানসে তুলে ধরাই লক্ষ্য বামেদের। শুধু শহরেই নয়, জেলাতেও দফা দফায় অভিযানে নামবেন বাম নেতা-কর্মীরা। পুজোর মরশুম প্রায় শেষ, এবার সরকারকে কোণঠাসা করতে উঠে পড়ে লাগছে তারা। প্রথম ধাপে হাতিয়ার করা হচ্ছে শহরের ডেঙ্গু উদ্বেগকেই।

English summary
Dengu spreads in kolkata, Sudip Banerjee Agreed that
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X