• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবি, প্রতীকী অনশনে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের ১০ জন বন্দি

  • By অভীক
  • |

কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবিতে এবার প্রতীকী অনশনে বসলেন দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের ১০ জন রাজনৈতিক বিচারাধীন বন্দি।

কেন্দ্রীয় কৃষি আইন বাতিলের দাবি, প্রতীকী অনশনে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের ১০ জন বন্দি

সংশোধনাগার সূত্রে খবর, কৃষি আইন বাতিলের দাবিতে রাজনৈতিক বন্দিদের পক্ষ থেকে অখিলচন্দ্র ঘোষের নেতৃত্বে এই প্রতীকী অনশন চলছে। আন্দোলনকারীদের মধ্যে চার পাঁচজন মাওবাদী নেতাও রয়েছেন। তাঁরা নিজস্ব সেলে প্রতীকী অনশন চালাচ্ছেন। কেন্দ্র সরকার নয়া যে তিনটি কৃষি আইন এনেছে, তা প্রত্যাহার করতে হবে বলে দাবি তুলেছেন তাঁরা।

দিল্লিতে গত ৩২ দিন ধরে অবস্থান আন্দোলন করছেন অন্নদাতারা। তাঁদের দাবি, কেন্দ্রের নয়া তিন কৃষি আইন বাতিল করতে হবে। যতদিন না তা করা হচ্ছে, রাজধানীর বুকে এই প্রতিবাদ চলবে। দিল্লির বিভিন্ন সীমানায় শান্তিপূর্ণ অবস্থান করছেন কৃষক প্রতিনিধিরা। একাধিকবার কেন্দ্র সরকারের সঙ্গে বৈঠক করেও কোনও সমাধান সূত্র বের করে আনতে পারেনি কৃষক সংগঠনগুলি। মোদী সরকারও নিজেদের অবস্থানে অনড়। আইন কোনওভাবেই প্রত্যাহার করা হবে না বলেই জানানো হয়েছে। প্রয়োজনে কিছু সংশোধনী আনা যেতে পারে।

রাজধানীর এই কৃষক আন্দোলনের আঁচ ইতিমধ্যেই বাংলায় দেখা গিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী দু'বার সিংঘু সীমানায় অবস্থানকারী কৃষকদের সঙ্গে ফোনে কথা বলেছেন। সবরকমভাবে পাশে থাকার আশ্বাস দিয়েছেন। ব্লকে ব্লকে তৃণমূল প্রতিবাদও করছে। মমতা বন্দ্যোপাধ্যায় আগামী মঙ্গলবার বোলপুরে যে পদযাত্রা করবেন, সেখান থেকেও এই আইনের বিরুদ্ধে স্লোগান উঠবে। এরইমধ্যে দমদম কেন্দ্রীয় সংশোধনাগারে প্রতীকী অনশনে বসলেন রাজনৈতিক বন্দিরা।

কলকাতাঃ রবীন্দ্রসদনে জমে উঠেছে সঙ্গীত মেলা, চলবে ৩১ তারিখ পর্যন্ত

English summary
Demanding repeal of Agriculture Act, 10 prisoners of Dumdum Jail on a symbolic hunger strike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X