• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবারও সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোয় থাকছে চমক! পেরোতে হবে বড় নিরাপত্তার ঘেরাটোপ

প্রতিবারই পুজোয় কিছু না কিছু চমক থাকে সন্তোষ মিত্র স্কোয়ারের লেবুতলা পার্কের পুজোয়। এবার থাকছে চমক। দুর্গার মূর্তি তৈরি হবে সোনা দিয়ে। উদ্যোক্তারা জানিয়েছেন পুরো কাজটি করতে ৫০ থেকে ৬০ কেজি সোনা লাগবে। মূল্য পড়তে পারে ১৭ কোটির আশপাশে। যতদিন তাঁরা জীবিত থাকবেন, ততদিন আরও চমক থাকবে বলে জানিয়েছেন, উদ্যোক্তা কমিটির সভাপতি প্রদীপ ঘোষ।

এবারও সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোয় থাকছে চমক! পেরোতে হবে বড় নিরাপত্তার ঘেরাটোপ

পুজো উদ্যোক্তারা জানিয়েছেন, মূর্তি উচ্চতা হবে ১৪ থেকে ১৫ ফুট। সোনার পাত দিয়ে তৈরি করা হবে দেবী মূর্তির শরীর। পঞ্চাশ থেকে ষাট কেজি সোনা দিয়ে পুরো কাজটি সম্পন্ন করা হবে। প্রতিমা শিল্পী মন্টু পাল জানিয়েছেন, এর আগে সোনার গয়না হয়েছে, শাড়ি হয়েছে, কিন্তু মায়ের অঙ্গ সোনার হয়নি। সেইজন্য এবার পুরোপুরি সোনার তৈরি করা হচ্ছে দেবীর মূর্তি।

প্যান্ডেল তৈরিতেও থাকছে চমক। যা তৈরি হচ্ছে মায়াপূরের নবনির্মিত মন্দিরের আদলে। মণ্ডপ শিল্পী দীপক ঘোষ জানিয়েছেন, মণ্ডপের ভিতরে শিসমহলের মতো তৈরি করা হবে কাঁচ দিয়ে।

২০১৭ সালে সোনার শাড়ি ছিল দেবীর। ২০১৮ সালে রুপোর রথে চাপানো হয়েছিল দেবী দুর্গাকে। এবার এক্কেবারে সোনার প্রতিমা তৈরি করা হচ্ছে। এই পুজো এবারও সারা ভারতকে চমক দেবে বলে জানিয়েছেন উদ্যোক্তা কমিটির সভাপতি প্রদীপ ঘোষ। তিনি বলেছেন, এবারের পুজোর উদ্বোধনের চমক থাকবে বলে জানিয়েছেন তিনি।

English summary
Debi Durga will be made up of gold at Santosh Mitra square in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X