• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধেয়ে আসছে সাইক্লোন: বাতিল হল ছুটি! মঙ্গলবার জ্বলবে না শহরের কোনও ত্রিফলা

Google Oneindia Bengali News

ফনি কিংবা আম্ফানের স্মৃতি এখনও টাটকা! আর সেই আতঙ্ককে আরও একবার বাড়িয়ে ধেয়ে আসছে সাইক্লোন অশনি। যদিও এখনও বাংলায় সরাসরি এই ঝড়ের প্রভাব পড়বে বলে স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি। তবে সেটি ক্রমশ শক্তি বাড়াচ্ছে বলে জানাচ্ছে হাওয়াবিদরা। এখনও পর্যন্ত যা খবর তাতে সমুদ্রে ঘণ্টায় ২৫ কিলোমিটার বেগে উপকূলের দিকে ধেয়ে আসছে এই সাইক্লোন। আর এই ঘূর্ণিঝড়ের সংঘাতিক প্রভাব পড়তে চলেছে উপকূলবর্তী এলাকায়। সর্বোচ্চ ঘণ্টায় ১২০ কিলোমিটার গতিতে ঝড় বইবে বলে ইতিমধ্যে হাওয়া অফিসের তরফে সতর্ক করা হয়েছে।

সতর্কতা বাংলাজুড়ে

সতর্কতা বাংলাজুড়ে

সাইক্লোন অশনির প্রভাব ইতিমধ্যে বাংলাতে পড়তে শুরু করেছে। আজ সোমবার সকাল থেকেই মেঘলা আকাশ ছিল। বেলা বাড়তেই প্রবল বর্ষণ শুরু হয়। হাওয়াবিদরা জানাচ্ছেন, আগামী ২৪ ঘন্টায় বৃষ্টির পরিমান বাড়বে। এই অবস্থায় সতর্কতা নেওয়া হচ্ছে। বিশেষ করে দিঘা, দক্ষিণ ২৪ পরগণা জুড়ে বিশেষ সতকতা প্রশাসনের তরফে। সমুদ্রে কাউকে নামতে দেওয়া হচ্ছে না। এমনকি দক্ষিণ ২৪ পরগণার বিভিন্ন জায়গাতে মানুষকে সতর্ক করে মাইকিং করা হচ্ছে।

কলকাতাতেও বাড়তি সতর্কতা

কলকাতাতেও বাড়তি সতর্কতা

শুধু উপকূলবর্তী এলাকাগুলিই নয়, কলকাতাতেও বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে। ভারী বৃষ্টির সতর্কতা পাওয়ার পরেই খালগুলিকে পরিস্কার করার কাজ শুরু হয়েছে। পাশাপাশি দফায় দফায় কলকাতা পুরসভাতে বৈঠক করা হচ্ছে। ফিরহাদ হাকিমের নেতৃত্বে এই বৈঠক হয়। যেখানে পাম্পিং স্টেশনগুলিকে প্রস্তুত রাখা হচ্ছে। এছাড়াও আরও ছোট পাম্প বসানোর কাজ হবে। বিপদের আশঙ্কায় বৃষ্টির সময়ে ত্রিফলা লাইটগুলি বন্ধ করে রাখা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও আরও বেশ কয়েকটি সিদ্ধান্তের কথা বলা হয়েছে।

ছুটি বাতিল-

ছুটি বাতিল-

ধেয়ে আসছে ঝড়! বিপদে পড়তে পারে বাংলা। এই অবস্থায় জরুরি বিভাগের সঙ্গে যুক্ত কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে বলে খবর। পুরসভায় এমন কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। পাশাপাশি বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানা যাচ্ছে। গত কয়েকদফায় নবান্নে বেশ কয়েকটি বৈঠক হয়েছে। সেখানেই এই সিদ্ধান্ত বলে খবর।

সতর্ক কলকাতা বিমানবন্দরেও

সতর্ক কলকাতা বিমানবন্দরেও

কলকাতা বিমানবন্দরের কর্মীদের মধ্যেও টাটকা গত সাইক্লোনের ছবি। বিমানগুলি বেঁধে রাখার পরেই ক্ষয়ক্ষতি হয়। একেবারে জলে ভরে যায় গোটা বিমানবন্দর চত্বর। এই অবস্থায় ঝড়ের আগাম ব্যবস্থা নেওয়া হচ্ছে সেখানে। ঠিক হয়েছে আগামী ২৪ ঘন্টায় কোনও ছোট বিমান উড়বে না। এমনকি ছুটি বাতিল করা হয়েছে পারদর্শীদের। বিশেষ করে যারা গত সাইক্লোনগুলি সামলেছেন তাঁদের অভিজ্ঞতা এবার কাজে লাগাতেই এহেন সিদ্ধান্ত বলে খবর।

English summary
Cyclone asani is coming, electricity to be disconnected for triphala lights in kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X