• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুড ডেলিভারি অ্যাপে খাবার অর্ডার করে প্রতারণার শিকার যুবক

ফের সাইবার প্রতারণা শহরে। ফুট ডেলিভারি অ্যাপে খাবার অর্ডার করে যুবকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে উধাও ১০ হাজার টাকা। হরিদেবপুরের বাসিন্দা ঋষভ ঘোষ বুধবার যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার।

ফুড ডেলিভারি অ্যাপে খাবার অর্ডার করে প্রতারণার শিকার যুবক

মঙ্গলবার ইন্টারনেটে সার্চ করে একটি ফুড ডেলিভারি অ্যাপে খাবার অর্ডার করেছিলেন ঋষভ। কিন্তু দীর্ঘক্ষণ খাবার না আসার পর ওই ভুড ডেলিভারি অ্যাপের কাস্টমার কেয়ারে তিনি ফোন করেন। ফোন ধরে সংস্থার পক্ষ থেকে জানানো হয় যুবকের মোবাইল নম্বরে একটি লিঙ্ক যাবে। সেটিতে ক্লিক করলেই তিনি ক্যাশব্যাক পাবেন।

সেই মতো ঋষভের মোবাইল নম্বরে একটি লিঙ্ক আসে সেটিতে তিনি ক্লিকও করেন। তার কিছুক্ষণের মধ্যেই ফোনটি হ্যাং হয়ে যায়। কিছু ক্ষণ পর মোবাইলে ইন্টারনেট সংযোগ ফিরলে দুটি মেসেজ ঢোকে তাঁর মোবাইলে। একটিতে লেখা ছিল তার ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে দু দফায় মোট ১০ হাজার টাকা তোলা হয়েছে। প্রথমে সাড়ে সাত হাজার টাকা এবং পড়ে আড়াই হাজার টাকা। যাদবপুর শাখার নিজের ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করে ঋষভ জানতে পারেন তাঁর মোবাইল হ্যাক করে মুম্বই থেকে টাকা তোলা হয়েছে। তারপরেই যাদবপুর থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন ঋষভ।

কয়েকদিন আগেই শহরের একাধিক এটিএম হ্যাক করে একাধিক ব্যাঙ্কের গ্রাহকের টাকা হ্যাক করার অভিযোগ জমা পড়েছিল। এই নিয়ে তদন্ত শুরু করেছে লালবাজারের সাইবার ক্রাইম বিভাগ। শহরে সাইবার প্রতারণা বেড়ে চলায় উদ্বেগে রয়েছেন বাসিন্দারা।

কল্পতরু কেজরিওয়াল! দেশের রাজধানী দিল্লি পেতে চলেছে তাক লাগানো 'পরিষেবা'

English summary
cyber crime in kolkata, Haridevpur Man cheated by ordering food on the Food Delivery App
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X