• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে মাওবাদী 'সন্দেহজনক' কার্যকলাপ! নবান্নে ৪ রাজ্যের শীর্ষ আধিকারিকদের বৈঠক

Google Oneindia Bengali News

জঙ্গলমহলে প্রথমে গুলিবিদ্ধ যুবক। তারপরে মাওবাদীরা (Maoist) খেলবে তৃণমূলের (Trinamool Congress) সঙ্গে। এই ধরনের পোস্টার কিংবা ঘটনাকে রাজ্য পুলিশ আমল দিতে রাজি না হলেও, কোথাও যেন মাওবাদীদের গতিবিধি নিয়ে প্রশ্ন চিহ্ন তৈরি হয়েছে। কেননা ইতিমধ্যেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে রাজ্য সরকারকে সতর্ক করা হয়েছে। সেই পরিস্থিতিতেই এদিন পূর্বের ৪ রাজ্যের শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠক হল নবান্নে (Nabanna)।

 নবান্নে ৪ রাজ্যের মুখ্যসচিবদের বৈঠক

নবান্নে ৪ রাজ্যের মুখ্যসচিবদের বৈঠক

স্বরাষ্ট্রমন্ত্রকে রয়েছে ইস্টার্ন জোনাল কাউন্সিল। তারই স্ট্যান্ডিং কমিটির বৈঠক হয়ে গেল নবান্নে। এদিন বেলা ১১ টায় বৈঠক শুরু হয়। পশ্চিমবঙ্গের মুখ্যসচিব ছাড়াও এদিনের বৈঠকে হাজির ছিলেন ওড়িশা, ঝাড়খণ্ড এবং বিহারের মুখ্যসচিবরা। বৈঠকে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রকের আমলারাও। এদিনের বৈঠকে আন্তঃরাজ্য নিরাপত্তার বিষয় নিয়ে আলোচনা হয় বলে জানা গিয়েছে। পাশাপাশি রাজ্যগুলিতে মাওবাদী কার্যকলাপের বর্তমান পরিস্থিতিও আলোচনায় উঠে আসে বলে সূত্রের খবর।

কেন্দ্রীয় গোয়েন্দাদের সতর্কবার্তা

কেন্দ্রীয় গোয়েন্দাদের সতর্কবার্তা

মার্চে বামেদের ডাকা দুদিনের ধর্মঘটে যতটা না সাড়া পড়েছে, তার থেকে অনেক বেশি সাড়া পড়েছিল মাওবাদীদের ডাকা বনধে। এলাকার রাস্তাঘাট ছিল ফাঁকা। দোকানপাটও ছিল বন্ধ। এরপরেই নড়েচড়ে বসে রাজ্য সরকার। বাঁকুড়ার সিমলাপাল-সহ জঙ্গলমহলের বিভিন্ন জায়গায় চেক পোস্ট বসিয়ে তল্লাশি চালানোর কাজ শুরু হয়।

জঙ্গলমহলে একের পর এক ঘটনা

জঙ্গলমহলে একের পর এক ঘটনা

গত কয়েক দিনে জঙ্গলমহলে একের পর এক ঘটনা ঘটেছে। এর সর্বশেষ ঘটনা বলা যেতে পারে তৃণমূল নেতাদের হুমকি দিয়ে পোস্টার। শনিবার ঝাড়গ্রাম শহর সংলগ্ন মানিকপাড়া এলাকায় পোস্টারে লেখা ছিল কিষেণজি অমর রহে। পাশাপাশি লেখা ছিল এতদিন তৃণমূল খেলেছে জনগণের সঙ্গে এবার মাওবাদীরা খেলবে তৃণমূল নেতাদের সঙ্গে। পোস্টারগুলি তুলে নিয়ে যায় পুলিশ। আবার শনিবার এক যুবকের গুলিবিদ্ধ হওয়ার ঘটনাও ঘটে। গোপীবল্লভপুর থেকে লোধাশুলির রাস্তায় গুলি চালিয়ে যুবকের কাছ থেকে বাইক ও টাকা-পয়সা ছিনতাই করা হয়। তার আগে বৃস্পতিবার মাওবাদীদের নাম করে পোস্টার দেওয়া হয়। পুলিশের তরফ থেকে পোস্টারের ঘটনা খতিয়ে দেখার পাশাপাশি জঙ্গলমহলে হাইঅ্যালার্ট জারি করা হয়। তবে পুলিশের তরফ থেকে বলা হচ্ছে মাওবাদীদের আগেকার লেখা পোস্টারের সঙ্গে এখনকার মাওবাদী নামে লেখা পোস্টারের ফারাক রয়েছে।

আতঙ্কিত তৃণমূল নেতারা

আতঙ্কিত তৃণমূল নেতারা

এদিকে এই ধরণের পোস্টারে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। মাওবাদীদের ডাকা বনধ কার্যত সফল হওয়ার পরেও এলাকার তৃণমূল নেতারা নিরাপত্তা চাইতে শুরু করেন। তাছাড়াও বিকেলের পরেই পার্টি অফিস বন্ঘ করে দেওয়া হয়। আবার অনেক নেতা গ্রাম ছেড়ে মাঝেমধ্যেই শহরের আস্তানায় রাত কাটাতে শুরু করেছেন বলে সূত্রের খবর।

বেশি স্বপ্ন দেখাই কি কাল হল বিজেপির! সুকান্তের তাৎপর্যপূর্ণ বার্তায় জোর জল্পনাবেশি স্বপ্ন দেখাই কি কাল হল বিজেপির! সুকান্তের তাৎপর্যপূর্ণ বার্তায় জোর জল্পনা

English summary
CS level meet in presence of MHA officials in Nabanna on Maoist activity in Eastern Region of Country
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X