• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাজ শুরু হতেই ফের ফাটল দেখা দিল বউবাজার এলাকায়, আতঙ্কে এলাকাবাসী

  • By Aveek Banerjee
  • |

প্রায় ৬ মাসের বেশি সময় আইনী জটে আটকে থাকার পর মেট্রোর কাজ শুরু হয়েছে বউবাজার এলাকায়। কিন্তু তাতেও নিস্তার নেই। কাজ শুরু হতেই এদিন বেশ কয়েকটি বাড়িতে দেওয়ালে ছিড় দেখা গেছে বলে দাবি স্থানীয় বাসিন্দা দের। আর তাতেই আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। দিনভর আতঙ্কে রয়েছেন বাসিন্দারা।

কাজ শুরু হতেই ফের ফাটল দেখা দিল বউবাজার এলাকায়, আতঙ্কে এলাকাবাসী

উল্লেখ্য, কয়েক মাস আগেই বউবাজারের মেট্রো টানেল খোড়ার জন্য টানেল বোরিং মেশিন চালানোয় তাসের ঘরের মোট ভেঙে পরে একের এক বাড়ি। তবে, সম্প্রতি ফের কাজ শুরু করার ব্যপারে অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট।

৬ মাস বসে থাকার পরে থেকে ফের যাত্রা শুরু করেছে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ। কিন্তু কাজ শুরু হতেই বউবাজার এলাকার চৈতন সেন লেনের একাধিক বাড়িতে ফাটল দেখা দিয়েছে। তবে ,ফাটলের আকার বড় নয়। কিন্তু ওই ফাটল নতুনই, দাবি স্থানীয় বাসিন্দাদের।

অন্যদিকে, কেএমআরসিএল দাবি করছে, ওই ফাটল বিপজ্জনক নয়। তা নিয়ে ভয় পাওয়ার কারণ নেই। প্রতি ছঘন্টা অন্তর ওই ফাটলের পরীক্ষাও করা হবে।

উল্লেখ্য, মেট্রোর কাজে সাধারণ মানুষের ক্ষতির কথা আশঙ্কা করে এবং মেট্রো ও পরিবেশ আইন মেনে কাজ হচ্ছে কিনা সেই সন্দেহে গত বছর ৬ অগস্ট কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

মেট্রো প্রকল্পের কাজের জন্য আগে থেকেই বড়সড় ক্ষতির আশঙ্কার কথাও বলা হয়। তার সত্বেও মেট্রো তা ভ্রুক্ষেপ করেনি। অভিযোগ ছিল, মেট্রো আইন মেনে কাজ হচ্ছে না।

ঘটনায় বহু মানুষ ঘর ছাড়া ঘরে তাদের গুরুত্বপূর্ণ নথি ও টাকা পয়সাও রয়েছে। মেট্রো কর্তৃপক্ষ কাজ শুরুর আগে ঠিক মত পরীক্ষা করে কাজ শুরু করেননি। কলকাতা মাটি তুলনামূলক নরম সেটা দেখা হয়নিসেই মামলার বউবাজার এলাকায় মেট্রোর কাজে স্থগিতাদেশ জারি করে হাইকোর্ট।

দিল্লি হিংসা: হাইকোর্টের নোটিস কেন্দ্র ও পুলিশের কাছে, প্রসঙ্গ উঠল গান্ধীদের থেকে ওয়েইসিকে ঘিরে

English summary
cracks noticed in houses in bowbazar as metro rail work resumes in kolkata,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X