India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূল আর বিজেপির ঘর আলাদা, কিন্তু দরজা একটাই! কেন একথা বললেন সুজন

Google Oneindia Bengali News

তৃণমূল আর বিজেপির গোপন আঁতাত নিয়ে কম চর্চা হয়নি। সিপিএম তো লাগাতার অভিযোগ করে এসেছে যে, মোদী আর দিদির সেটিং রয়েছে। এবার সুজন চক্রবর্তী সাফ জানিয়ে দিলেন তৃণমূল আর বিজেপির ঘর দুটো হতে পারে কিন্তু দরজা একটাই। কিন্তু কেন হঠাৎ এমন কথা বললেন তিনি। আসলে সম্প্রতি দলবদলের যে হিড়িক পড়েছে তার ব্যাখ্যাতেই সুজন দিলেন এহেন যুক্তি।

ঘরের ছেলে ঘরে ফিরলাম, তৃণমূলে যোগদানের পর মন্তব্য অর্জুন সিং-এর

তৃণমূল আর বিজেপির ঘর আলাদা, কিন্তু দরজা একটাই! বললেন সুজন

২০২৯ লোকসভা ভোটের আগে থেকে ২০২১-এর বিধানসভা ভোট পর্যন্ত তৃণমূল ছেড়ে বিজেপিতে য়োগদানের হিড়িক পড়ে গিয়েছিল। তৃণমূল ভেঙে হেভিওয়েট নেতারা ছুটেছিলেন বিজেপিক দিকে। আর একুশের নির্বাচনে বিজেপি মুখ থুবড়ে পড়ার পর নেতারা আবার ঘর বদল করেছে। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার হিড়িক পড়ে গিয়েছে।

সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, তৃণমূল আর বিজেপির দলবদল দলবদল খেলা চলছে। একবার একজন বিজেপিতে যায়, তো ফের তিনি তৃণমূলে ফিরে আসেন। আসলে তৃণমূল আর বিজেপির ঘর দুটো হলেও দরজা একটাই। তাই ওই দরজা দিয়ে একবার বিজেপিতে আর একবার তৃণমূলে যাতায়া চলছেই। এদিন অর্জুন সিংয়ের দলবদলের কাউন্টডাউন নিয়ে এমনই মন্তব্য করলেন সিপিএম নেতা।

২০১৯ সালের লোসভা ভোটের টিকিট না পেয়ে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন অর্জুন সিং। তিনি সদলবদলে যোগ দিয়েছিলেন বিজেপিতে। তারপর সাংসদও হয়েছিল বিজেপির টিকিটে। ২০২১ সালে বিজেপি পর্যুদস্ত হওয়ার পর অনেকেই ফুল বদল করেছেন। এবার অর্জুন সিং পের ফুলবদল করে তৃণমূলে ফিরলেন।

জল্পনার পারদ চড়ছিল বেশ কিছুদিন ধরেই। সেই জল্পনার অবসাব ঘটল রবিবার। তিনি তৃণমূলে ফিরলেন বিজেপির সঙ্গে সম্পর্ক চুকিয়ে। তবে সুজন এই দলবদলকে ঘরওয়াপসি বলতে নারাজ। সিপিএম নেতার কথায়, সকালে বিজেপি, বিকেলে তৃণমূল। এই তো দলবদলের চরিত্র। তাঁর কথায়, অর্জুন সিং তৃণমূলের বড় নেতা ছিলেন। তিনি কী কী অপরাধ করেছেন, তা সবার জানা।

সেইসময় তিনি তৃণমূলের থেকে বেশি বিজেপিতে পছন্দ করেছিলেন বলে ২০১৯ লোকসভা ভোটের আগে দলবদল করেছিলেন। এখন আবার দলবদল করলেন তৃণমূলকে বেশি পছন্দ করছেন বলে। তৃণমূলের ঘরে থাকতে চাইছেন এখন। সুজনবাবু বুঝিয়ে দিলেন, তৃণমূল ও বিজেপি আলাদা কোনও ব্যাপার নয়।

সুজন বলেন, অর্জুন সিং তৃণমূলেই ছিলেন, অতএব বিজেপিতে ছিলেন আবার তৃণমূলে এলেন অতএব বিজেপিতেই আছেন। এখানে ঘরওয়াপসির কোনও ব্যাপা নেই। তৃণমূল বিজেপিকেই পুষ্ট করেছে। বিজেপিও বরাবর তৃণমূলকে সাহায্য করে এসেছে। তৃণমূল আর বিজেপির ঘর আলাদা, কিন্তু দরজাটা এক। তাই অর্জুন সিংয়ের দলবদলকে ঘরবদলি বলেই তিনি ব্যাখ্যা করলেন। তা ভিন্ন অন্য কিছু নয়।

English summary
CPM’s Sujan Chakraborty says TMC and BJP’s two home but only door about Arjun Singh’s TMc joining.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X