• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাবুলের ‘নো ক্লাসে’র পাল্টা সায়রার ‘ক্লাসলেস’, বাগযুদ্ধ থeমছেই না ভোট-পর্বের পরও

Google Oneindia Bengali News

বালিগঞ্জ উপনির্বানের ভোটের ফলাফল প্রকাশের পর ২৪ ঘণ্টা কেটে গেলেও বাগযুদ্ধ থামছেই না তৃণমূল প্রার্থী বনাম সিপিএম প্রার্থীর। বাবুল সু্প্রিয় সিপিএম প্রার্থীকে 'নো ক্লাস' বলে কটাক্ষ করেছিলেন। এবার তার পাল্টা বাবুলকে 'ক্লাসলেস' বলে নিশানা করলেন সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম। ভোট-পর্ব সাঙ্গ হওয়ার পরও মিটল না তৃণমূল বনাম সিপিএমের লড়াই।

বাবুলের ‘নো ক্লাসে’র পাল্টা সায়রার ‘ক্লাসলেস’, বাগযুদ্ধ চলছে

বালিগঞ্জ উপনির্বাচনে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয় ২০ হাজারের সামান্য বেশি ভোট জয়যুক্ত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে তিনি হারিয়েছেন সিপিএমের সায়রা শহ হালিমকে। ভোটবাক্সে জয়ের পর তাঁরা এবার ভার্চুয়াল-যুদ্ধে মেতেছেন। বাবুল তাঁকে নো-ক্লাস বলার পর ফেসবুক পোস্টে সায়রা ক্লাস-লেস কটাক্ষ করেছেন বাবুলকে উদ্দেশ্য করে।

বাবুল সুপ্রিয় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়ে বালিগঞ্জ থেকে প্রার্থী হয়েছিলেন। তারপর তিনি বালিগঞ্জের উপনির্বাচন জিতে তৃণমূল বিধায়কও নির্বাচিত হন। কিন্তু তাঁর জয়ে কাঁটা ছড়িয়ে সিপিএম বিপুল সংখ্যক ভোট বাড়িয়ে নিতে সফল হয়। বিজেপিকে দূরবর্তী তৃতীয় স্থানে পাঠিয়ে সিপিএমের সায়রা হয়ে ওঠেন বাবুলের মূল প্রতিদ্বন্দ্বী।

এই ভোটের ফলে প্রকট হয়, তৃণমূল বিপুল সংখ্যক সংখ্যালঘু ভোট হারিয়েছে। আর সেই ভোট গিয়েছে সিপিএমের দখলে। ফলে সিপিএম ২৫ শতাংসের বেশি ভোট বাড়িয়ে ফের রাজ্য রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠেছে। বাবুলের কাছে হারলেও এটা সিপিএমের নৈতিক জয় বলে মনে করা হচ্ছে। কিন্তু বাবুলের জয়ের পর সিপিএমের প্রার্থী কোনও সৌজন্য প্রকাশ করেননি। উল্টে নানা কুৎসা রটান জনাদেশের পরেও। তারই জেরে বাবুল বলেন, সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিমের কোনও ক্লাস নেই। এরপর সায়রা পাল্টা দেন, আমরা ক্লাস নয়, ক্লাসলেস সোসাইটিতে বিশ্বাস করি।

বাবুল সুপ্রিয়কে প্রতিটি দফায় ফাইট দিয়েছেন বঙ্গ সিপিএমকে অক্সিজেন দেওয়া প্রার্থী সায়রা শাহ হালিম। একলাফে সিপিএম উঠে এসেছে পাঁচ থেকে ৩০-এ। এটা নৈতিক জয় বলে দাবি করেন সায়রা। বামেরা এই নৈতিক জয় থেকে কামব্যাকের রসদ পেতে চাইছে। সায়রা বলেছেন, এটা আমাদের পরিশ্রমের ফল। বাংলার মানুষের কাছে এই বার্তা পাঠানো গেল যে, বামেরাই একমাত্র বিকল্প, বিজেপি নয়।

বাবুল সুপ্রিয় বলেন, সিপিএম লাগাতার তার নামে কুৎসা রটিয়ে চলেছে। নোংরা রাজনীতি করে বালিগঞ্জে ভোট করেছে। তাঁর গায়ে মিথ্যা সাম্প্রদায়িক তকমা সেঁটে দেওয়া হয়েছিল। কিন্তু বালিগঞ্জের মানুষ সেই কুৎসা ছুড়ে ফেলে দিয়েছে। মানুষ সিপিএমকে ছুড়ে ফেলার পরেও খারাপ শব্দ প্রয়োগ করে চলেছেন সিপিএম প্রার্থী। বাবুল বলেন, ভুলে যাবেন না, এখনও কিন্তু আপনার দল বিধানসভায় বিগ জিরো। মানুষের রায় মেনে নেওয়ার ক্ষমতা নেই ওনার।

English summary
CPM’s Saira Shah Halip counters Babul Supriyo continuing war of speech after Bullygunj by election result.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X