• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তবে কি ভেস্তে গেল মান্নান-সুজন সমীকরণ! লড়াইয়ের মাঝেও ‘অন্য কথা’ সিপিএম বিধায়কের

বিধানসভায় শুক্রবার মুখোমুখি হয়েছে কংগ্রেস বনাম সিপিএম। রাজ্যসভার ভোটে শেয়ানে শেয়ানে লড়াই চলছে। সেই লড়াইয়ের বাতাবরণেও জোটের আবহ উঁকি দিল ফের। শত আঘাতেও অক্ষত আবদুল মান্নান-সুজন চক্রবর্তীর সমীকরণ। এই লড়াইয়ের পরও যে ফের তাঁরা মানুষের দাবি নিয়ে একযোগে লড়াই চালাবেন, তা স্পষ্ট করে দিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।

তবে কি ভেস্তে গেল মান্নান-সুজন সমীকরণ! লড়াইয়ের মাঝেও ‘অন্য কথা’ সিপিএম বিধায়কের

[আরও পড়ুন:পঞ্চায়েত নির্বাচনে টার্গেট দিল্লির মসনদ! মোদীকে হটাতে সেমিফাইনালের তালিম তৃণমূলের]

পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার কংগ্রেস প্রার্থী হয়েছেন অভিষেক মনু সিংভি। তাঁকে সমর্থন করেছে তৃণমূল কংগ্রেস। এই আসলে লড়াই অমূলক হলেও, প্রার্থী দিয়েছে বামফ্রন্ট। তাই এদিন সম্মুখ সমরে অবতীর্ণ কংগ্রেস বনাম বাম। তবু জোটবার্তায় অটল সিপিএম। সিপিএমের কেন্দ্রীয় কমিটির তরফে কংগ্রেসকে এড়িয়ে একাকী চলার পরামর্শ দেওয়া হলেও বঙ্গ নেতৃত্বের একাংশ এখনও জোট গড়ে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াইয়ের আশায় রয়েছেন।

এদিন সুজন চক্রবর্তী সাফ জানিয়েছেন, কংগ্রেসের সঙ্গে তাঁদের সম্পর্কে কোনও চিড় ধরেনি। মানুষের দাবিতে তাঁরা আবার একযোগে আন্দোলন করবেন। এ প্রসঙ্গে তিনি বলেন, উভয় দল রাজ্যসভাতেও একযোগে লড়াই করলে সেটা অনেক ভালো হত। কিন্তু সেটা হয়নি মানে এই নয় যে, বিধানসভায় তাঁদের একসঙ্গে চলার বিষয়টিতে যতিচিহ্ন পড়ে গেল পাকাপাকি।

এখানে উল্লেখ্য, বামফ্রন্ট ও কংগ্রেস অভিন্ন প্রার্থী দাঁড় করাতে চেয়েছিল। কিন্তু তা শেষপর্যন্ত ঐক্যমত্যে পৌঁছয়নি। সীতারাম ইয়েচুরি সম্মত না হওয়ায় কংগ্রেস চেয়েছিল অরাজনৈতিক কোনও ব্যক্তিকে প্রার্থী করতে, তাহলে তাঁকে সমর্থন করা নিয়ে কোনও সংশয় থাকবে না। কিন্তু সিপিএম বিকাশরঞ্জন ভট্টাচার্যকে প্রার্থী করতে চাওয়ায় কংগ্রেস মেনে নেয়নি।

[আরও পড়ুন:তিন নেতার 'অন্তর্কলহ'-এ ধন্দে বিজেপি, প্রাথমিক লক্ষ্যপূরণ হওয়াই দায় পঞ্চায়েত-যুদ্ধে]

শেষপর্যন্ত কংগ্রেস হাইকমান্ড অভিষেক মনু সিংভিকে প্রার্থী করে। এবং তৃণমূল তাঁকে সমর্থন জানায়। ফলে বামফ্রন্ট কার্যত অপ্রাসঙ্গিক হয়ে পড়ে লড়াইয়ে। তবু রাজনৈতিক লড়াই এবং অস্তিত্ব বজায় রাখতে রবীন দেবকে প্রার্থী করা হয় রাজ্যসভার পঞ্চম আসনে। সেই কারণেই রাজ্যের এই পঞ্চম আসনে লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন কংগ্রেস প্রার্থী অভিষেক মনু সিংভি ও বামফ্রন্ট প্রার্থী রবীন দেব। বাকি চার আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন তৃণমূলের চার প্রার্থী।

English summary
CPM MLA Sujan Chakraborty gives message to Congress for alliance. He says the unity of congress and left front in assembly is not ended,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X