‘দানা’র বদলে ‘দানা’, লাঠির বদলা লাঠি, কার উদ্দেশ্যে এমন হুঙ্কার গৌতমের

Subscribe to Oneindia News

একেবারে নাম করে প্রত্যক্ষ হুঁশিয়ারি প্রাক্তন মন্ত্রী সিপিএম নেতা গৌতম দেবের। উত্তর ২৪ পরগনার অশোকনগরে বামফ্রন্ট প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়ের সমর্থনে নির্বাচনী প্রচার সভায় গৌতমবাবু হুঁশিয়ারি দেন তৃণমূল বিধায়ক অর্জুন সিংয়ের উদ্দেশ্য করে। তিনি বলেন, 'ভোটে অর্জুন সিং দানা ব্যবহার করলে, সেই দানা তাঁর দিকেই ঘুরে যাবে।'

‘দানা’র বদলে ‘দানা’, লাঠির বদলা লাঠি, কার উদ্দেশ্যে এমন হুঙ্কার গৌতমের

[আরও পড়ুন:তৃণমূলের প্রাক্তন বিধায়ক পা বাড়িয়ে বিজেপিতে! দলত্যাগ করলেই 'টিকিট' বাঁধা]

গৌতমবাবু বলেন, 'ভোটের দিন অর্জুন সিং-এর জন্য যা দাওয়াই দরকার তা-ই দেব। যদি দানা লাগে, দানাই দেব। আমাদের প্রার্থী সারাদিন বাইক নিয়ে ঘুরবে। এটা ঠিক যে গার্গীকে মারতে একটা দানাই যথেষ্ট। কিন্ত সেই দানাই এবার অর্জুন সিংয়ের দিকে ঘুরে যাবে।' তিনি সাবধান করে দিয়ে বলেন, 'অর্জুন সিং যদি এসব করতে যায়, বুঝবে খেলা কোনদিকে গড়ায়।'

এর আগে বীরভূমের বিজেপি পর্যবেক্ষক তোপ দাগেন, 'তৃণমূল যেমন অরাজকতা চালাবে, আমরা তার থেকে বেশি অরাজকতা চালাব।' মুকুল রায়ের মুখেও শোনা যায় একই কথা। সবং ভোটের আগে তিনি বলেন, 'তৃণমূল বুথ দখল করলে, আমরাও পাল্টা বুথ দখল করব। এবার সিপিএম নেতা গৌতম দেবের মুখে সেই একই কথারই প্রতিধ্বনি।

গৌতমবাবু বলেন, 'ক্ষমতা থাকলে গণতান্ত্রিক পদ্ধতিতে ভোট করে জিতুক। তাহলে আমাদের কিছু বলার থাকবে না। কিন্তু তার বদলে যদি বোমা-বন্দুকের রাস্তায় হাঁটে, আমরাও সেই রাস্তায় হাঁটব। লাঠি দেখাল আমরাও লাঠি দেখাব। যে পথ দেখাবে ওঁরা, আমরা সেই পথে যেতে বাধ্য হব।' এরপর তিনি মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন। দুজনকেই ফোর টোয়েন্টি বলে আক্রমণ করেন। এবং তিনি আদালতে তা প্রমাণ করে দেবেন বলেও হুঙ্কার ছাড়েন।

গৌতম দেবের এই হুঙ্কার প্রসঙ্গে তৃণমূল বিধায়ক অর্জুন সিং বলেন, উনি যে ভাষায় কথা বলছেন, ওটা সিপিএমের কালচার। তারপর উনি অসুস্থ মানুষ, ওনার নার্ভের সমস্যা রয়েছে। কিন্তু আমরা যারা তৃণমূল করি, তারা মানুষের উপর বিশ্বাস রাখি। ব্যালটেই মানুষ জবাব দেবে গৌতম দেবের ওই হুঁশিয়ারির।

[আরও পড়ুন:বাংলাকে নতুন 'পরিচয়' দিলেন মমতা, মুকুলের বিপ্লবে জল ঢেলে নয়া আন্দোলনের ডাক]

English summary
CPM Leader Goutam Dev warns to TMC MLA Arjun Singh before Noapara by-election

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.