• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিনের যথাযথ পরীক্ষা হয়নি, সংশয় প্রকাশ সূর্য মিশ্রের, টিকা নিয়ে চড়ছে রাজনৈতিক পারদ

এক ঐতিহাসিক পদক্ষেপ করেছে ভারত। করোনা মহামারী নির্মূল করার প্রথম পদক্ষেপের সূচনা হয়েছে গোটা দেশে। তাতে সামিল বাংলাও। অক্সফোর্ডের কোভিশিল্ডের টিকাকরণ চলছে রাজ্যে। তারমধ্যেই আবার ভ্যাককসিনের বিরোধিতায় সরব হয়েছেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। চিকিৎসক হিসেবে সূর্য মিশ্র দাবি করেছেন ভারতে করোনা ভ্যাকসিনের যথাযথ পরীক্ষা হয়নি। তাই এই করোনা ভ্যাকসিনকে নিরাপদ বলে মনে করছেন না তিনি। সেকারণেই চিকিৎসক হিসেবে সূর্যবাবুর করোনা টিকাকরণে নৈতিক সমর্থন নেই বলে জানিয়েছেন।

ভ্যাকসিনের বিরোধিতায় সূর্য মিশ্র

ভ্যাকসিনের বিরোধিতায় সূর্য মিশ্র

করোনা টিকাকরণ নিয়ে যখন উচ্ছ্বাস গোটা দেশে ঠিক তখনই ভ্যাকসিনের নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করলেন বাম নেতা সূর্য কান্ত মিশ্র। তিনি নিজেও অবশ্য চিকিৎসক। তিনি দাবি করেছেন ভারতের তৈরি করোটা টিকা অতটা নিরাপদ নয়, যতটা দাবি করা হচ্ছে। ভাল করে পরীক্ষা করে তার ফলাফল প্রকাশের আগেই গণটিকা করণ শুরু হয়ে গিয়েছে। কোভ্যাক্সিনের তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়াল হয়নি তার আগেই টিকার অনুমোদন দেওয়া হয়েছে। তাই এই টিকাকরণে তাঁর নৈতিক সমর্থন নেই বলে জানিয়েছেন সিপিএম নেতা সূর্য কান্ত মিশ্র।

ফিরহাদের দাবি

ফিরহাদের দাবি

করোনা টিকাকরণ নিয়ে আশার কথা শুনিয়েছেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি নিজে কোভ্যাক্সিনের ট্রায়ালে সামিল হয়েছেন। কোভ্যাক্সিনের দুটি ডোজ নিয়েছেন তিনি। তারপরেও যথেষ্ট সুস্থ রয়েছে। তাই রাজ্যবাসীকেও করোনা টিকা নেওয়ার জন্য এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি। ফিরহাদ হাকিম বলেছেন যথেষ্ট নিরাপদ এই ভ্যাক্সিন। সকলে নিশ্চিন্তে টিকা নিন।

প্রধানমন্ত্রীর অনুরোধ

প্রধানমন্ত্রীর অনুরোধ

করোনা টিকাকরণের সূচনা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, গুজবে কান দেবেন না। করোনার টিকাকরণ শুরুর আগে থেকেই ভ্যাকসিন নিয়ে নানা গুজব ছড়াতে শুরু করেছিল। করোনা টিকাকরণে নাকি বন্ধ্যাত্ব নেমে আসবে এরকম একাধিক কথা ছড়িয়ে পড়েছিল। শেষে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ময়দানে নামেন। তিনি নিশ্চিন্ত করেন দেশবাসীকে এরকম কোনও সম্ভাবনাও করোনা টিকা করণে নেই। যদিও করোনা টিকাকরণের প্রথম পর্যায়ের ডোজে ১৮ বছরের কম এবং অন্তঃসত্ত্বা ও স্তনদানকারীদের করোনা টিকা দেওয়া হবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

শুরু টিকা করণ

শুরু টিকা করণ

করোনা ভাইরাসের টিকাকরণ কর্মসূচি শুরু হয়ে গিয়েছে গোটা দেশে। প্রথম পর্যায়ে ৩ লক্ষ করোনা রোগীর টিকাকরণ করা হবে বলে জানানো হয়েছে। স্বাস্থ্যকর্মী, সাফাইকর্মী, চিকিৎসকদের করোনা টিকাকরণ করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। বিনামূল্যে ৩০ কোটি ভারতহবাসীকে করোনা টিকা দেওয়া হবে বলে জানানো হয়েছে।

English summary
Coronavirus vaccine does not tested properly claimed CPIM leader SuryaKanta Mishra
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X