• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদেশ থেকে যাত্রী নিয়ে কলকাতার মাটি ছুঁল প্রথম বিমান! 'ঘরে ফেরা'-দের কোন নির্দেশ

কেন্দ্রের প্রতি তোপ দেগে রাজ্যের শিক্ষামন্ত্রী তথা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় টুইট করেছিলেন যে, 'জর্জিয়া থেকে মানুষ গুজরাত আসতে চান, আর বিদেশ থেকে কেউ কলকাতা ফিরতে চান না, এটা বিশ্বাসযোগ্য?' উল্লেখ্য, বিদেশ থেকে কলকাতার মানুষের ঘরে ফেরা নিয়ে এর আগে কেন্দ্র রাজ্য দ্বৈরথ দেখা গিয়েছে। আর সেই রাজনীতির পালা চুকিয়ে এবার বিদেশ থেকে কলকাতায় ফিরলেন বহু মানুষ।

 সোমবার ঘরে ফিরলেন যাঁরা..

সোমবার ঘরে ফিরলেন যাঁরা..

দেশের একাধিক প্রান্তে বিদেশে আটকে পড়া মানুষরা ঘরে ফিরলেও, পশ্চিমবঙ্গে সেই ছবি দেখা যায়নি। বন্দে ভারত মিশনের অধীনে প্রথমবার আজ কলকাতায় ফিরলেন করোনার জেরে বিদেশে আটকে থাকা মানুষরা।

 কতজন কলকাতায় এলেন?

কতজন কলকাতায় এলেন?

সোমবার সকালে বিদেশ থেকে ১৬৯ জনকে নিয়ে লকডাউনের আবহে প্রথমবার কোনও বিমান কলকাতার মাটি ছুঁল। এদিন ১২:৩০ মিনিট নাগাদ বিমানটি আসে কলকাতায়। বাংলাদেশে আটকে পড়া মানুষদের কলকাতায় নিয়ে আসে এই বিমান।

 কোন কোন স্তরের মানুষ ফিরলেন?

কোন কোন স্তরের মানুষ ফিরলেন?

উল্লেখ্য, ৭৩ জন পড়ুয়া এদিনের বিমানে আজ কলকাতায় পৌঁছেছেন। ১৬ জন বয়স্ক মানুষও ছিলেন এই বিমানে। এছাড়াও বাংলাদেশে ৪৫ জন পর্যটক আটকে পড়েছিলেন। তাঁদেরও ঘরে ফেরানো হয়।

 ফিরেছেন এক গর্ভবতী মহিলাও!

ফিরেছেন এক গর্ভবতী মহিলাও!

১৬৯ জন ঘরে ফেরা মানুষদের মধ্যে একজন গর্ভবতী মহিলাও ছিলেন। তিনিও আজ কলকাতা পৌঁছেছেন। এছাড়াও ১৬ জন গুরুতরভাবে অসুস্থ মানুষ ফিরেছেন আজ কলকাতায়।

 এঁদের কী নির্দেশ দেওয়া হয়েছে?

এঁদের কী নির্দেশ দেওয়া হয়েছে?

যে সমস্ত যাত্রীরা বিদেশ থেকে আজ কলকাতার মাটিতে এসেছেন, তাঁদের বিমানবন্দর থেকেই ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়েছে। ফলে এঁদের ঘরে কোয়ারেন্টাইন হয়ে থাকতে পারবেন না। থাকতে হবে সরকারি নির্দেশিত জায়গায়। একটি নির্দিষ্ট সময় সেখানে থাকবার পর তাঁরা বাড়ি যেতে পারবেন।

লকডাউন ৪.০-তে কেমন থাকবে রেল পরিষেবা ? জেনে নিন এক নজরে

English summary
Coronavirus news of West Bengal , First repatriation flight arrives in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X