সন্ত্রাসমুক্ত নির্বাচনের দাবিতে অনশনে কংগ্রেস, শাসকের বিরুদ্ধে গর্জে উঠলেন অধীররা

Subscribe to Oneindia News

সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে এবার অনশনে বসল প্রদেশ কংগ্রেস। ধর্মতলায় রানি রাসমণি অ্যাভিনিউয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বে প্রতীকী অনশন শুরু করল কংগ্রেস নেতৃত্ব। এই অনশন মঞ্চে প্রদেশ কংগ্রেস সভাপতি ছাড়াও উপস্থিত রয়েছেন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায়-সহ অন্যান্যরা। তাঁদের দাবি সন্ত্রাস-মুক্ত পঞ্চায়েত ভোটের।

সন্ত্রাসমুক্ত নির্বাচনের দাবিতে অনশনে কংগ্রেস, শাসকের বিরুদ্ধে গর্জে উঠলেন অধীররা

অভিযোগ, রাজ্যের শাসকদল নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই বল্গাহীন সন্ত্রাসের বাতাবরণ তৈরি করেছে। মনোনয়ন পর্বেই বিরোধীদের মেরে হটিয়ে দিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমস্ত আসন জিতে নিতে চাইছে। শাসকের গণতন্ত্র বিরোধী মানসিকতার বিরুদ্ধেই কংগ্রেসের এই প্রতিবাদ বলে জানান, অধীর-অভিজিৎরা।

একই ইস্যুতে গত সপ্তাহে গান্ধী মূর্তির পাদদেশে প্রতিবাদ আন্দোলনে বসেছিল বিজেপি। সেখানে বিজেপি প্রতীকী অনশন করে। কিন্তু অশান্তির পরিবেশ কাটেনি। তাই এখন আইনি পথে হাঁটতে বাধ্য হয়েছে বিজেপি-সহ বিরোধীরা। এদিন যখন পঞ্চায়েতের ভাগ্য নির্ধারণ নিয়ে হাইকোর্টের দিকে সকলের নজর, তখন ধর্মতলায় কংগ্রেস ফিরেছে অনশন কর্মসূচিতে।

বামেরাও বসে নেই। কংগ্রেসের পাশাপাশি বামেরা পথে নামার সিদ্ধান্ত নিয়েছে। অবাধ ও শান্তিপূর্ণ পঞ্চায়েত নির্বাচনের দাবিতে ১৭টি বামদল একযোগে বিড়লা তারামণ্ডল থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে। রাজ্যে গণতান্ত্রিক অধিকার বিপন্ন। এই অবস্থায় বামেরা লেনিন মূর্তির পাদদেশে বিক্ষোভ দেখাবে।

English summary
Congress protest on hunger strike to demand of peaceful and fearless election. Panchayat Election’s possibility is in great trouble

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.