• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দুর্নীতি থেকে চাকরি সমস্যা, রাজ্য ও কেন্দ্রের বিরুদ্ধে ১২ ঘন্টার অবস্থানে কংগ্রেস

Google Oneindia Bengali News

রাজ্যে তৃণমূল সরকারের জনবিরোধী নীতি ও কার্য্যকলাপ মূলত শিক্ষা ক্ষেত্রে চরম দূর্নীতি ,চাকরী চুরি , যোগ্য প্রার্থীদের বঞ্চিত করে টাকার বিনিময়ে চাকরী বিক্রি এবং কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী নীতি ও কার্যকলাপের বিরুদ্ধে ১২ ঘন্টা অবস্থান বিক্ষোভ করল দক্ষিন কলকাতা জেলা কংগ্রেস।

দুর্নীতি থেকে চাকরি সমস্যা, রাজ্য ও কেন্দ্রের বিরুদ্ধে ১২ ঘন্টার অবস্থানে কংগ্রেস

আজ বৃহস্পতি বার সকাল ৯টা থেকে রাত ৯ টা পর্যন্ত ভবানীপুর জদুবাবুর বাজারের বিপরীতে জেলা কংগ্রেস দপ্তরের সামনে দক্ষিন কলকাতা জেলা কংগ্রেসের পক্ষ থেকে সকাল ৯ টা থেকে রাত ৯টা, একটি অবস্থন কর্মসূচী গ্রহন করা হয়।

প্রদীপ প্রসাদ বলেন, "দেশ জুড়ে মূল্যবৃদ্ধি চরম সীমায় পৌঁছে গেছে,রান্নার গ্যাস,পেট্রল ডিজেলের অস্বাভিক মূল্যবৃদ্ধি,
কর্মসংস্থান নেই,টাকার মূল্যে ভারি পতন,টাকার প্রলোভনে বিধায়ক কিনে বিরোধী দলের সরকার ফেলে দেওয়া,গরীব মানুষের খাদ্যে জিএসটি বসানো,শিল্পপতিদের লোন মুকুব করা , মানিটাইজেশান পাইপ লাইন নীতি তৈরী করে রাষ্ট্রায়ত্ত শিল্প বেসরকারীকরন করা সহ বিভিন্ন ইস্যুতে এবং রাজ্যে পাহার প্রমান দূর্নীতি , টাকার পাহার উদ্ধার,শিক্ষা ক্ষেত্রে চরম নৈরাজ্য, চাকরী বিক্রি, ন্যায্য চাকরী প্রার্থীদের বঞ্চিত করে অযোগ্যদের হাতে তুলে দেওয়া, চাকরী প্রার্থীরা আন্দোলনে ৬০০ দিন রাস্তায় বসে,ভ্রান্ত অর্থনীতির পথে হেঁটে রাজ্যকে দেউলিয়া করে দেওয়া , রাজ্য সরকারী কর্মচারীদের ডি.এ থেকে বঞ্চিত করা সহ বিভিন্ন ইস্যুতে আমাদের এই অবস্থান বিক্ষোভ।"

দুর্নীতি থেকে চাকরি সমস্যা, রাজ্য ও কেন্দ্রের বিরুদ্ধে ১২ ঘন্টার অবস্থানে কংগ্রেস

গতকাল টেট আন্দোলনকারীদের বিক্ষোভে উত্তাল হয়েছিল মহানগরী। তুমুল বিক্ষোভ হয় ক্যামাকস্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে। আন্দোলনকারীদের পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ হয়। তাঁরা দেখা করতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে । চাকরি প্রার্থীরা সরাসরি নিয়োগের দাবি জানায়। চাকরিপার্থীরা বিক্ষোভ দেখান ক্যামাকস্ট্রিটের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে বসে পড়ে । পুলিশ তাঁদের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় টেনে হিঁচড়ে। পুলিশের হাতাহাতি শুরু হয়ে যায় এই নিয়ে চাকরি প্রার্থীদের সঙ্গে।

দুর্নীতি থেকে চাকরি সমস্যা, রাজ্য ও কেন্দ্রের বিরুদ্ধে ১২ ঘন্টার অবস্থানে কংগ্রেস

মহানগরী ফের ২০১৪-র টেট চাকরীপ্রার্থীদের আন্দোলনে ফের উত্তাল হয়। তুলকালাম পরিস্থিতি হয় এক্সাইড মোড়ে। এই বিষয়ে আগে থেকেই পুলিশের কাছে খবর ছিল। জানা ছিল চাকরি প্রার্থীরাশহরের যেকোনো জায়গায় বিক্ষোভ দেখাতে পারেন। তার জন্য পুলিশ আগে থেকে প্রস্তুত ছিল। জোরদার করা হয়েছিল একাধিক জায়গায় নিরাপত্তা। ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিস চাকরি প্রার্থীদের টার্গেট ছিল। পুলিশ তার আগেই এক্সাইডে চাকরি প্রার্থীদের আটকেছিল। প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয়তাঁদের ধর পাকড় করে। প্রায় একই কারণে আজ প্রতিবাদ দেখল কংগ্রেস।

'মেয়র তুমি গদি ছাড়ো', ডেঙ্গু সংক্রমণের প্রতিবাদে বিজেপি যুব মোর্চা'মেয়র তুমি গদি ছাড়ো', ডেঙ্গু সংক্রমণের প্রতিবাদে বিজেপি যুব মোর্চা

English summary
Congress protest against tmc government and central government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X