ফের ভাঙন কংগ্রেসে, এবার কোন নেতা চললেন তৃণমূলে, কী 'শর্ত', জেনে নিন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ফের ভাঙন কংগ্রেসে। কলকাতা পুরসভার কংগ্রেস দলনেতাই যোগ দিতে চলেছেন তৃণমূলে। সূত্রের খবর, মেয়র শোভন চট্টোপাধ্যায়ের মধ্যস্থতায় এই সিদ্ধান্ত হয়েছে।

ফের ভাঙন কংগ্রেসে, এবার কোন নেতা চললেন তৃণমূলে, কী 'শর্ত', জেনে নিন

সারদা সংক্রান্ত দুর্নীতিতে তৃণমূল তথা মেয়র শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে প্রবলভাবে সরব হয়েছিলেন কংগ্রেস নেতা প্রকাশ উপাধ্যায়। একাধিক ইস্যুতে মেয়রের ঘরের সামনে ধর্না-সহ রাস্তায় নেমেও তৃণমূলের বিরুদ্ধে সুর চড়িয়েছিলেন কংগ্রেস নেতা প্রকাশ উপাধ্যায়। এবার তাঁকে আর সেই ভূমিকায় দেখা যাবে না। সূত্রের খবর, নতুন বছরেই তিনি যোগ দিতে চলেছেন তৃণমূলে। কলকাতা পুরসভায় তিনি কংগ্রেসের দলনেতাও বটে।
ফের ভাঙন কংগ্রেসে, এবার কোন নেতা চললেন তৃণমূলে, কী 'শর্ত', জেনে নিন

গত পুরভোটে ২৯ নম্বর ওয়ার্ড থেকে প্রায় ৯ হাজার ভোটে তিনি তৃণমূলের পরেশ পালকে পরাজিত করেছিলেন। তৃণমূলের বিরুদ্ধে একাধিকবার হামলার অভিযোগও করেছিলেন তিনি।

আগামী পুরভোটে ২৯ নম্বর ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হতে চলেছে। সেই কারণেই আগেভাগে প্রকাশ উপাধ্যায়ের এই দলবদল কিনা তা জানা যায়নি। তবে সূত্রের খবর, প্রকাশ উপাধ্যায়কে অন্য কোনও 'নিশ্চিত' আসন থেকে প্রার্থী করা হতে পারে, অথবা ২৯ নম্বর ওয়ার্ডে তাঁর ঘনিষ্ঠ কাউকে প্রার্থী করা হতে পারে।

জানা গিয়েছে, যেহেতু প্রকাশ উপাধ্যায় কলকাতা পুরসভায় কংগ্রেসের দলনেতা, তাই বর্যীয়ান এই নেতাকে তৃণমূলের বড় কোনও পদ দেওয়া হবে।

সূত্রের খবর, তৃণমূলে যোগ দেওয়ার শর্ত প্রকাশ উপাধ্যায়কে মানতে হবে। সেই শর্ত হল, সারদা সংক্রান্ত কোনও অভিযোগ তিনি ইডি কিংবা সিবিআই-এর কাছে করতে পারবেন না।

English summary
Congress leader Prakesh Upadhyay will shifted to TMC in the next month. He is the leader of the congress in KMC.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.