• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপি ও শিবসেনা ছেড়ে দলে দলে কংগ্রেস, উল্টো স্রোত বইছে বাংলার রাজনীতিতে

Google Oneindia Bengali News

বিজেপিকে ভেঙে বিগত এক বছর ধরে তৃণমূলে যোগদানের হিড়িক চলছে বাংলায়। কিন্তু তৃণমূল ছেড়ে বিজেপি বা বিজেপি বা তৃণমূল কংগ্রেস ছেড়ে অন্য কোনও দলে যোগদান করতে দেখা যায়নি সাম্প্রতিক অতীতে। কিন্তু পরপর দুদিন যেভাবে ব্যতিক্রমী ঘটনা ঘটল, তা বাংলায় পঞ্চায়েত নির্বাচনের আগে রাজনৈতিক সমীকরণ বদলের ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান বাংলায়

বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান বাংলায়

বুধবার বিজেপি ও শিবসেনা ছেড়ে কংগ্রেসে যোগদান করেন একঝাঁক নেতা ও কর্মী। পশ্চিমবঙ্গে ঘটল উলটপুরান। বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান, তাও আবার পশ্চিমবঙ্গে, এমনই দৃশ্য দেখা গেল বুধবার। এদিন প্রদেশ কংগ্রেস অফিসে বিজেপি ও শিবসেনা ছেড়ে আসা নেতা ও কর্মীদের হাতে কংগ্রেসের পতাকা তুলে দেওয়া হয়।

শিবসেনা নেতা অনুগামীদের নিয়ে কংগ্রেসে

শিবসেনা নেতা অনুগামীদের নিয়ে কংগ্রেসে

প্রদেশ কংগ্রেসের সদর কার্যালয় বিধানভবনে এসে তাণরা নাম লেখান নতুন দলে। কংগ্রেসে তাঁদের যোগদান করান প্রাক্তন বিধায়ক অসিত মিত্র এবং উত্তর ২৪ পরগনা জেলার নেতা অসিত মজুমদার এবং ছাত্র পরিষদ সভাপতি সৌরভ প্রসাদ। উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে শিবসেনা নেতা অশোক সরকার ও তাঁর অনুগামীরা কংগ্রেসে যোগ দেন।

বাংলায় শক্তি বাড়াল কংগ্রেস

বাংলায় শক্তি বাড়াল কংগ্রেস

শুধু শিবসেনাতেই ভাঙন ধরাল না কংগ্রেস, বিজেপি ছেড়েও অনেকে কংগ্রেসে যোগদান করলেন। উত্তর ২৪ পরগনা, হুগলি ও কলকাতা থেকে বিজেপির একটি বড় অংশ কংগ্রেসে যোগদান করেন। কংগ্রেসের প্রাক্তন বিধায়ক অসিত মিত্রের দাবি, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর সম্মতিক্রমে এই যোগদান কর্মসূচি পালিত হল। শিবসেনা ও বিজেপি ছেড়ে নেতা ও কর্মীরা যোগ দিলেন কংগ্রেসে।

কংগ্রেসকে নিয়ে আশাবাদী প্রদেশ নেতারা

কংগ্রেসকে নিয়ে আশাবাদী প্রদেশ নেতারা

কংগ্রেসের দাবি, আগামী দিনে বিজেপিতে আরও বড় ভাঙন আসতে চলেছে। বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করবেন আরও অনেকে। কেন্দ্রের ক্ষমতায় থেকে বিজেপি দেশের ক্ষতি করছে, তা বুঝেই এই নেতা-কর্মীরা দলবদল করেছেন। এই প্রবণতা আরও বাড়বে। কংগ্রেসে ফের সুদিন ফিরবে এই বাংলাতেই। ২০২৪-এর নির্বাচনেই কংগ্রেস প্রাসঙ্গিক হয়ে উঠবে বাংলার রাজনীতিতে, এই বিশ্বাস রয়েছে তাঁদের।

সম্র্েতি কোচবিহারে ঘটে উলটপুরান

সম্র্েতি কোচবিহারে ঘটে উলটপুরান

শুধু এক্ষেত্রেই নয়, স্রোতের বিপরীতে হেঁটে কোচবিহারে উলটপুরান ঘটিয়ে দিলেন তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি। মঙ্গলবার তিনি যোগ দেন বিজেপিতে। তৃণমূলের দিনহাটা শহর ব্লক সভাপতি ছিলেন জয়দীপ ঘোষ। যখন রাজ্যজুড়ে জেলায় জেলায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানের হিড়িক চলছে বিগত এক বছর ধরে, তখন উল্টো পথে হেঁটে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া বিশেষ তাৎপর্যপূর্ণ।

'বিদ্রোহী' অর্জুনকে পাশে নিয়েই কর্মসূচি'র ডাক শুভেন্দু'র, বাংলার মানে বোঝালেন সুকান্ত 'বিদ্রোহী' অর্জুনকে পাশে নিয়েই কর্মসূচি'র ডাক শুভেন্দু'র, বাংলার মানে বোঝালেন সুকান্ত

English summary
Congress increases power in West Bengal to join BJP and Shib Sena leaders in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X