• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএম-এর সঙ্গে জোট সমীকরণ পাকা প্রদেশ কংগ্রেসের, আসন সমঝোতায় লঘু শর্ত

  • |

এবারের কলকাতা পুরসভা নির্বাচনে কলকাতায় বাম ও জাতীয় কংগ্রেসের জোট তৈরি একরকম নিশ্চিত। লড়াইয়ের আসন সংখ্যা নিয়ে তাঁদের মধ্যে আলোচনাও এগিয়েছে অনেকটাই। তবে সেই আলোচনায় বাম শরিকদের সেরকম গুরুত্ব দেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে। তবে যে কোনও বাধা তৈরি হোক না কেন, মার্চের শুরুতেই কে কোন আসনে লড়াই করবে, তাও ঘোষণা করা হতে পারে।

পুর নির্বাচনের দিন ঘোষণার পরেই জোট তালিকা ঘোষণা

পুর নির্বাচনের দিন ঘোষণার পরেই জোট তালিকা ঘোষণা

সূত্রের খবর অনুযায়ী, পুর নির্বাচনের দিন ঘোষণার পরেই জোট তালিকা ঘোষণা করা হবে। এব্যাপারে বাম কংগ্রেস একমত বলেই জানা গিয়েছে। সম্প্রতি কলকাতার কংগ্রেস নেতাদের সঙ্গে কলকাতার সিপিএম নেতাদের বৈঠকও হয়ে গিয়েছে। এই বৈঠকে একদিকে যেমন সিপিএম কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার উপস্থিত ছিলেন, অন্যদিকে উপস্থিত ছিলেন বিশিষ্ট কংগ্রেস নেত্রী মায়া ঘোষ।

কংগ্রেসের প্রস্তাব

কংগ্রেসের প্রস্তাব

জানা গিয়েছে, বৈঠকে কংগ্রেস ১৪৪ টি আসনের মধ্যে ৪৫ টি আসনে লড়াইয়ের প্রস্তাব দিয়েছে। ২০১৫-র নির্বাচনে কংগ্রেস জিতেছিল ৫ টি আসনে। ২৫ টি আসনে তারা ছিল দ্বিতীয় স্থানে। এই হল ৩০টি। এছাড়াও আরও ১৫ টি আসনে লড়াই করতে চায় কংগ্রেস।

 বৈঠকে খুশি কংগ্রেস

বৈঠকে খুশি কংগ্রেস

বৈঠক প্রসঙ্গে সিপিএম কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার জানিয়েছেন, কংগ্রেসের প্রস্তাব নিয়ে বামফ্রন্টে আলোচনা করা হবে। এরপর বামফ্রন্টের তরফে কংগ্রেসের সঙ্গে আলোচনা হবে। অন্যদিকে কংগ্রেসের তরফে জানানো হয়েছে প্রথম দফার আলোচনা ইতিবাচক হয়েছে।

 বৈঠকে ছিল না বাম শরিকরা

বৈঠকে ছিল না বাম শরিকরা

বৈঠকটি ছিল একেবারে কংগ্রেস ও সিপিএম-এর। সেখানে কোনও বাম শরিক উপস্থিত ছিল না। এতে কোনও কোনও বাম শরিক অবশ্য অসন্তুষ্ট। কেননা প্রাথমিকভাবে কংগ্রেস যে তালিকা দিয়েছে, তার কয়েকটিতে বাম শরিকরা লড়াই করে।

English summary
Congress claims 45 wards among 144 in KMC election on meeting with CPM. Sources said Congress, Left and Naxals will form a jote in KMC election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X