• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা, সাবধানতার পাশাপাশি রয়েছে উন্মাদনাও

  • By অভীক
  • |

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। যদিও করোনার জন্য এবার বাঙালির শ্রেষ্ঠ উৎসব ঘিরে সেই উন্মাদনা নেই। অন্যান্য বছর এত সময় পুজো ঘিরে হিড়িক পড়ে যায় বাঙালির। প্যান্ডেলে প্যান্ডেলে শুরু হয়ে যায় পুজো উদ্বোধন। মুখ্যমন্ত্রী নিজেই উদ্বোধন করেন প্রায় একশোর কাছাকাছি পুজোর উদ্বোধন। কিন্তু এবার করো না পরিস্থিতির কারণে সবকিছুই যেন বদলে গিয়েছে, তবুও মানুষের মনে একটাই প্রশ্ন ঘোরাফেরা করছে, এবার কি মুখ্যমন্ত্রী পুজো উদ্বোধন করবেন? যদি উদ্বোধন করেন সেটা কবে? কীভাবে?

দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা, সাবধানতার পাশাপাশি রয়েছে উন্মাদনাও

সেই প্রশ্নটা উত্তর দিয়েছেন মুখ্যমন্ত্রী নিজে। করোনা পরিস্থিতির কারণে এবছর বদলে গিয়েছে মুখ্যমন্ত্রীর পুজো উদ্বোধনও। তবে বৃহস্পতিবার থেকেই পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে এ বছর সরাসরি পুজো প্যান্ডেলে হাজির হয়ে পুজো উদ্বোধন করবেন না মুখ্যমন্ত্রী। জমায়েত এড়াতে নবান্নের ১৩ তলা থেকেই ভার্চুয়াল মাধ্যমে পুজো উদ্বোধন করবেন বলে জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী এদিন ভিড় এড়াতে তিনি নিজে না গিয়ে বা কোনও ভিআইপি-কে দিয়ে পুজোর উদ্বোধন না করিয়ে স্থানীয়ভাবে পুজোর উদ্বোধন করে নেওয়ার অনুরোধ করেন পুজো উদ্যোক্তাদের। শুধু তাই নয় আগের অবস্থান থেকে কিছুটা সরে এসে মুখ্যমন্ত্রীর স্পষ্ট জানিয়ে দেন, তিনি অনেক পুজোর ওপেনিং করেন। এবার সেগুলি আলাদা আলাদা করে গিয়ে না করে ভার্চুয়াল ওপেনিং করা হোক। সবটাই তিনি নবান্ন থেকে করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কীভাবে হবে ওপেনিং? মুখ্যমন্ত্রী নিজেই সাজিয়ে দিয়েছেন পুজো উদ্বোধন এর সূচি। আগামী ১৫ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার তিনি উত্তর কলকাতার পুজোগুলির উদ্বোধন একসঙ্গে করবেন। অনেক পাড়াতেই প্যান্ডেল পুরো তৈরিই হয়নি। কোনওভাবে পুজোটা করা। ধারাবাহিক পুজোর পরম্পরাকে ধরে রাখা। এটাই উদ্দেশ্য।

অধিকাংশ পুজো উদ্যোক্তাই এবার জোর দিচ্ছেন কেবলমাত্র সব নিময় রীতি মেনে পুজোটায়। উৎসবে নয়। এ বিষয়ে মুখ্যমন্ত্রীও কিছুটা একমত। যদি পুজো উদ্যোক্তাদের আয়োজন বিফলে না যায় এবং উন্মাদনা কোন অংশে ঘাটতি না দেখা যায় তার জন্যই এবছর ভার্চুয়াল ভাবে পুজো উদ্বোধন করবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, প্রতি বছরই পুজোর আগেই শুরু হয়ে যায় পুজো উদ্বোধন। কিন্তু এবারের পরিস্থিতি একেবারে অন্যরকম। পুজোর কেনাকাটায় ভিড় হচ্ছে বটে। তবু কোথাও যেন ম্লান হয়েছে জৌলুস। অনেক পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী নিজে। এবারও তাই হবে। কিন্তু পদ্ধতিটা অন্য। কোন পূজা মন্ডপে সশরীরে হাজির হচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতাঃ বিহার ভোটের জন্য অমিত শাহের বাংলা সফর বাতিল, ১৯ এ অক্টোবর আসবেন জেপি নাড্ডা

মণীশ শুক্লা হত্যার পরে ক্লাবে বিস্ফোরণ! মুখ্যমন্ত্রীকে দেওয়া চিঠিতে ফের বিস্ফোরক রাজ্যপাল

English summary
CM Mamata Banerjee to inaugurate Durga Puja virtually
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X