India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

হাঁসখালি নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য অসংবেদনশীল, তিনি বাকরুদ্ধ বললেন সৃজিত! মমতাপন্থীরা রয়েছেন একই জায়গায়

Google Oneindia Bengali News

নদিয়ার হাঁসখালিতে (hanskhali) নাবালিকাকে ধর্ষণের পরে মৃত্যুর অভিযোগের ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (mamata banerjee) মন্তব্য নিয়ে আড়াআড়ি বিভক্ত বুদ্ধিজীবী মহল। একপক্ষ যখন মুখ্যমন্ত্রীর মন্তব্যকে অসংবেনশীল বলছেন, ঠিক তখনই সুবোধ সরকার এবং নচিকেতার মতো মমতাপন্থীরা এব্যাপারে তাঁদের বক্তব্য এড়িয়ে গিয়েছেন।

হাঁসখালির ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া

হাঁসখালির ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীর প্রতিক্রিয়া

মুখ্যমন্ত্রী বিশ্ববাংলা মেলা প্রাঙ্গন উদ্বোধনে গিয়ে হাঁসখালি প্রসঙ্গে চলে যান। সেখানে তিনি ঘটনায় অভিযোগ জানাতে দেরির কথা উল্লেখ করেন। ঘটনার পাঁচদিন পরে কেন অভিযোগ, কার্যত তা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি সত্যতা নিয়েও প্রশ্ন তোলেন। আদতে ঘটনাটি কি ধর্ষণজনিত তা নিয়ে প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, রেপ বলবেন, নাকি প্রেগন্যান্ট, না কি লাভ অ্যায়েয়ার্স বলবেন, না শরীর খারাপ? তিনি পুলিশকে ঘটনার তদন্ত করতে নির্দেশ দিয়েছেন বলেও জানান। সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন তিনি শুনেছেন ছেলেটির সঙ্গে মেয়েটির লাভ অ্যাফেয়ার্স ছিল।

পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের প্রতিক্রিয়া

মুখ্যমন্ত্রীর করা মন্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন, পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রীর মন্তব্য অংসবেদনশীল এবং আপত্তিকর। এব্যাপারে তিনি একটি ফেসবুক পোস্ট করেন। সেখানে সৃজিত মুখোপাধ্যায় লেখেন, মুখ্যমন্ত্রীর মন্তব্য অভাবনীয়। এই ধরনের মন্তব্যে তিনি হতবাক এবং বাকরুদ্ধ বলেও মন্তব্য করেছেন সৃজিত।

মমতাপন্থী বুদ্ধিজীবীদের প্রতিক্রিয়া

মমতাপন্থী বুদ্ধিজীবীদের প্রতিক্রিয়া

এব্যাপারে অবশ্য মমতাপন্থী বুদ্ধিজীবীরা কার্যত প্রতিক্রিয়া দেওয়া থেকে দূরে থেকেছেন। বাম আমলে বুদ্ধদেব ভট্টাচার্যের কাছে থাকা আর তৃণমূল জমানায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বৃত্তে চলে যাওয়া সুবোধ সরকার বলেছেন, বিষয়টি তিনি খুব ভাল করে জানেন না। অন্যদিকে লীনা গঙ্গোপাধ্যায় বলেছেন তিনি কলকাতা থেকে দূরে রয়েছেন। তাই মুখ্যমন্ত্রী কী বলেছেন তা ঠিক জানেন না। নচিকেতা চক্রবর্তীর প্রশ্ন কোন কেস এটা, এব্যাপারে তিনি জানেন না বলেও জানিয়েছেন সংবাদ মাধ্যমকে। তবে শুভাপ্রসন্ন হাঁসখালির ঘটনাকে ভয়ঙ্কর ঘটনা বলেছেন। পাশাপাশি মুখ্যমন্ত্রীর প্রশংসা করে বলেছেন সারা দেশে তাঁর মতো শাসক নেই।

বিরোধী রাজনৈতিক দলগুলির প্রতিক্রিয়া

বিরোধী রাজনৈতিক দলগুলির প্রতিক্রিয়া

তবে বিরোধী দলগুলি অবশ্য মুখ্যমন্ত্রীর মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে। সিপিএম রাজ্য সম্পাদক মহঃ সেলিম বলেছেন, এতদিনে বোঝা গেল, যে ফেক ডক্টরেট ডিগ্রি ছিল, তাতে তিনি কিসে এক্সপার্ট। ন্নাও কান্ড এবং জম্মুর আসিফা কাণ্ড নিয়ে আরএসএস যেমন বলে, মমতা বন্দ্যোপাধ্যায়ও সেই একই ভাষায় কথা বলছেন। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেছেন, বাংলা গাথরাসের পরিণত হয়েছে, মুখ্যমন্ত্রী ধর্ষণকারীদের হয়ে ওকালতি করছেন। অন্যদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন, নিম্ন রুচির বিবৃতি, যাঁরা এই মুখ্যমন্ত্রীকে আনার জন্য ভোট দিয়েছেন, তাঁরাই বিচার করুন।

Weather Update: কমবে তাপমাত্রা, স্বস্তির বার্তা আবহাওয়া দফতরের! একনজরে বাংলার জেলাগুলির আপডেটWeather Update: কমবে তাপমাত্রা, স্বস্তির বার্তা আবহাওয়া দফতরের! একনজরে বাংলার জেলাগুলির আপডেট

English summary
CM Mamata Banerjee's comments on Hanskhali case is insensive, he is speechless, says Stijit Mukherjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X