• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সচিব-পর্যায়ে বড়সড় রদবদল, নয়া সিদ্ধান্তে কে এলেন কোন পদে, কী ইঙ্গিত মমতার

রাজ্যে সচিব পর্যায়ে বড়সড় রদবদল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্যসচিব অনিল ভার্মাকে সরিয়ে দেওয়া হল। তাঁর জায়গায় দায়িত্বে এলেন রাজীব সিনহা। অনিল ভার্মা হলেন প্রাণীসম্পদ বিকাশ দফতরের সচিবপদ। আরও এক বড়সড় রদবদল হয়ে গেল মমতার সচিবালয়ে। আলাপন বন্দ্যোপাধ্যায়কে পরিবহণ সচিবের পদ থেকে সরিয়ে দেওয়া হল।

সচিব-পর্যায়ে বড়সড় রদবদল, নয়া সিদ্ধান্তে কে এলেন কোন পদে, কী ইঙ্গিত মমতার

আলাপন বন্দ্যোপাধ্যায়কে দেওয়া হল ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিভাগের দায়িত্ব। নতুন পরিবহণ সচিব হলেন বিপি গোপালিকা। তিনি প্রাণী সম্পদ বিভাগের দায়িত্বে ছিলেন। আর রাজীব সিনহা ছিলেন ক্ষুদ্র ও মাঝারি শিল্প দফতরের সচিব। মূলত চারটি দফতরের মধ্যে রদবদল হল সচিব পর্যায়ে।

[আরও পড়ুন: মমতা ভাঙিয়েই চলেছেন কংগ্রেস, কথা বলবেন স্বয়ং রাহুল! মান্নানের নালিশে উদ্বেগ ]

শুধু স্বাস্থ্য সচিব অনিল ভার্মাকে নয়, একই দিনে সরিয়ে দেওয়া হল রাজ্যের স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যকেও। কলকাতা মেডিক্যাল কাণ্ডের জেরে এই রদবদল বলেই সূত্রের খবর। দীর্ঘদিন ধরেই স্বাস্থ্য সচিবের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ জমা পড়েছিল মুখ্যমন্ত্রীর কাছে।

তাঁর বিরুদ্ধে সরব হয়েছিলেন চিকিৎসকদের একাংশ। তারপর যুক্ত হয় কলকাতা মেডিক্যাল কলেজ-কাণ্ড। এর জেরেই তড়িঘড়ি সচিব পর্যায়ে রদবদলের সিদ্ধান্ত নেওয়া হয়। মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে অশোক ভদ্রকে। স্বাস্থ্য দফতরে আরও রদবদল হতে পারে, এমন ইঙ্গিত মিলেছে সোমবার।

[আরও পড়ুন: আবার ভোটের আসর বসছে রাজ্যে, ১৭ পুরভোটের দামামা বাজল কোর্ট-কমিশন ভাষ্যে]

English summary
CM Mamata Banerjee reshuffles her secretariat due to Medical issue. Four secretaries changes their post,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X