India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিয়োগ দুর্নীতি'র প্রতিবাদে রণক্ষেত্র করুণাময়ী, আটক মীনাক্ষী সহ একাধিক বিক্ষোভকারী

Google Oneindia Bengali News

এসএসসি নিয়োগ দুর্নীতি'র বিরুদ্ধে ডিওয়াইএফআই সহ বাম ছাত্র সংগঠনের মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্র সল্টলেকের করুণাময়ী। বিক্ষোভকারীদের দফায় দফায় হাতাহাতিতে রীতিমত খন্ডযুদ্ধ পরিস্থিতি। যদিও সকাল থেকেই বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। পরিস্থিতি অগ্নিগর্ভের চেহারা নিতেই মুহূর্তে বিক্ষোভকারীদের আটক করে পুলিশ।

নিয়োগ দুর্নীতির প্রতিবাদে রণক্ষেত্র করুণাময়ী,

আটক করা হয়েছে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মজুমদার সহ একাধিক বাম নেতা।

ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত দুর্নীতি প্রকাশ্যে এসেছে। এসএসসি'তে গ্রুপ সি-ডি সহ একাধিক ক্ষেত্রে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ। পুরো ঘটনার তদন্ত করছে সিবিআই। আর সেই তদন্তে ইতিমধ্যে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। একবার নয়, দুই দফায় রীতিমত ম্যারাথন জেরা করা হয়েছে।

আর এই ঘটনায় আজ শুক্রবার ডিওয়াইএফআই সহ বিভিন্ন ছাত্র সংগঠনের তরফে এসএসসি ভবন অভিযানের ডাক দেওয়া হয়। পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার দাবিতেই এই অভিযানের ডাক দেওয়া হয় বাম ছাত্র সংগঠনগুলির তরফে।

আর এই কর্মসূচি ঘিরেই এদিন সকাল থেকেই এসএসসি ভবন রীতিমত দুর্গের চেহারা নেয়। এমনকি গোটা করুণাময়ী অঞ্চলে বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়। সেই মতো পুলিশের তৎপরতাও চোখে পড়ে। কোনও জমায়েত যাতে না হতে পারে সেজন্যে সকাল থেকেই বাম ছাত্র সংগঠনের সদস্যদের আটক করছিল পুলিশ। কর্মসূচি শুরু হওয়ার আগেই বাম সদস্যদের পুলিশের গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়।

কিন্তু রীতিমত পুলিশের চোখকে ধুলো দিয়ে বিশাল মিছিল শুরু হয়ে যায়। একের পর এক ব্যারিকেড ভেঙে এগোতে থাকে। আর তা এসএসসি ভবনের দিকে এগিয়ে যেতে থাকে। কিছু টা হকচকিয়ে যান পুলিশ আধিকারিকরা। কিন্তু মুহূর্তের মধ্যে পুলিশ সে মিছিল আটকায়। আর তা আটকালেই পুলিশের সঙ্গে বাম নেতৃত্বের একেবারে হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

মুহূর্তে খন্ডযুদ্ধ বেঁধে যায়। ছত্রভঙ্গ করতে পুলিশ বিক্ষোভকারীদের উপর লাঠিচার্জ করে বলেও অভিযোগ। আর এই ঘটনায় এক পুলিশ কর্মী আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। যদিও পুলিশের তরফে লাঠিচার্জের অভিযোগ সম্পূর্ণ ভাবে অস্বীকার করা হয়েছে।

তবে এই ঘটনাকে কেন্দ্র করে সল্টলেক করুনাময়ী চত্বরে ব্যাপক উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়।

অন্যদিকে ঘটনায় আটক করা হয়েছে ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মজুমদার সহ একাধিক বাম নেতা। মীনাক্ষীর দাবি, পুলিশ সরকারের হয়ে কাজ করছে। দালালে পরিণত হয়েছে বলেও দাবি তাঁর। যারা আন্দোলন করছে তাঁদেরই গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ বামনেত্রীর।

তবে ঘটনার পর বিভিন্ন অংশে পুলিশের টহল চলছে।

English summary
Clash at Salt Lake, korunamoyee for agitation against Recruitment scam, many detained
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X