India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

SUCI -এর আইন অমান্য ঘিরে রণক্ষেত্র ধর্মতলা, তীব্র যানজট শহর জুড়ে

Google Oneindia Bengali News

SUCI -এর আইন অমান্য ঘিরে রণক্ষেত্র ধর্মতলা। এসএসসি'তে দুর্নীতি সহ একাধিক ইস্যুতে আজ বুধবার আইন অমান্যের ডাক দেওয়া হয়। এসইউসিআইয়ের তরফে এহেন কর্মসূচি নেওয়া হয়। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী মিছিল এগোতেই ধর্মতলাতে পুলিশ আটকে দেয়। আর তা আটকে দিতেই একেবারে ধুন্ধুমার-কাণ্ড তৈরি হয়ে যায়।

SUCI -এর আইন অমান্য ঘিরে রণক্ষেত্র ধর্মতলা,

প্রথমে পুলিশের সঙ্গে বচসা এবং পরে ব্যাপক ধ্বস্তাধস্তি শুরু হয়ে যায় বলে জানা যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মৃদু লাঠিচার্জ করে বলেও অভিযোগ।

যা নিয়ে একেবারে রণক্ষেত্র আকার নেয়। ঘটনার জেরে একেবারে স্তব্ধ হয়ে গিয়েছে ধর্মতলার যান চলাচল।

অগ্নিপথ, এসএসসিতে শিক্ষক দুর্নীতি সহ একাধিক ইস্যুতে বুধবার আইন অমান্য কর্মসূচি'র ডাক দেয় SUCI। সেই মতো সকাল থেকেই উত্তেজনা ছিল। SUCI-এর এই কর্মসূচি ঘিরে সকাল পুলিশের তরফেও পালটা ব্যবস্থা করা হয়েছিল। ব্যারিকেড দিয়ে একেবারে ঘিরে দেওয়া হয় গোটা রাস্তা। এমনকি বিশাল পুলিশ প্রত্যেক মোড়ে মোতায়েন করা হয়। রাখা হয় ওয়াটার ক্যানন। সেই মতো মিছিল শুরু হয়ে ধর্মতলাতে পৌঁছতেই পুলিশ আটকে দেয়। আর এরপরেই SUCI-এর নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে ওঠে। পুলিশের আটকে দেওয়া ব্যারিকেড ভেঙে ক্রমশ এগিয়ে যেতে থাকে।

আর এরপরেই পালটা পুলিশের তরফে প্রতিরোধ তৈরি করা হয়। প্রথমে বোঝানোর চেষ্টা করা হয়। কিন্তু ক্রমশ পরিস্থিতি আয়ত্তের বাইরে চলে যেতে থাকে বলে অভিযোগ। ব্যাপক উত্তেজিত তৈরি হয়। আর এরপরেই একেবারে ধরপাকড় শুরু হয়ে যায়। SUCI-এর একের পর এক নেতাকে গ্রেফতার করা হয়। কিন্তু এতে পরিস্থিতি আরও উত্তেজইত হয় বলে অভিযোগ। আর সেই সময় মৃদু পুলিশের তরফে লাঠিচার্জ করা হয় বলে অভিযোগ SUCI কর্মীদের।

SUCI-এর দাবি, তাঁরা শান্তিপূর্ণ ভাবে আইনঅমান্য কর্মসূচি করছিলেন। কিন্তু পুলিশ ইচ্ছাকৃত ভাবে তাঁদের গ্রেফতার করা হচ্ছে। এমনকি নেতা-কর্মীদের উপর অন্যায় ভাবে লাঠিচার্জ করছে বলেও বলেও অভিযোগ নেতাদের।

যদিও পুলিশের তরফে অস্বীকার করা হয়েছে। পুলিশের দাবি, কাউকে আঘাত করা হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শুধুমাত্র লাঠি উঁচিয়ে তেড়ে যাওয়া হয়। নতুন করে যাতে ফের মিছিল না বের হয় সেদিকে তাকিয়ে বিভিন্ন অংশে পুলিশে তরফে টহল দেওয়া হচ্ছে। এমনকি এই মুহূর্তে ধরত্লাতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে বলেও জানা যাচ্ছে।

'পঞ্চায়েত ভোটের আগে কাজ না হলে ললিপপ জুটবে', দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মমতার'পঞ্চায়েত ভোটের আগে কাজ না হলে ললিপপ জুটবে', দুর্গাপুরে প্রশাসনিক বৈঠকে কড়া বার্তা মমতার

বলে রাখা প্রয়োজন, এসএসসি দুর্নীতিতে অস্বস্তিতে রাজ্য সরকার। এর মধ্যেই SUCI-এর এই মিছিল যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করা হছে। তবে এই মিছিল থেকে শুধু রাজ্য নয়, কেন্দ্রের বিরুদ্ধেও সরব হন কর্মীরা।

English summary
clash at Dharmatala during rally of SUCI, transport stopped
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X