Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মন্ত্রিসভায় পাশ, ফুটবলের উন্নয়নে জোয়ার আনতে তৎপর মমতা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ফিফা প্রেসিডেন্ট ইনফান্তিনোর উপস্থিতিতেই রাজ্যের মুখ্যমন্ত্রী কথা দিয়েছিলেন। কথা রাখলেন তিনি। মুখ্যমন্ত্রীর দেওয়া কথায় সিলমোহর দিয়ে দিল রাজ্য সরকার।

মন্ত্রিসভায় পাশ, ফুটবলের উন্নয়নে জোয়ার আনতে তৎপর মমতা

এবার পশ্চিমবঙ্গেই হবে ভারতীয় ফুটবলের উন্নতির জন্য 'সেন্টার অব এক্সেলেন্স'। ফিফার ফুটবল সেন্টার তৈরি করতে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে ১৫ একর জমি দেবে রাজ্য সরকার। শুক্রবার রাতে ইনফান্তিনোর সঙ্গে নৈশভোজে যে কথা দিয়েছিলেন, সোমবার মন্ত্রিসভার বৈঠকে পাস করিয়ে দেওয়া হল সেই কথা।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্যের একাধিক মন্ত্রী ও আমলা। ফিফার 'সেন্টার অব এক্সেলেন্স' তৈরির জন্য যে ১৫ একর জমি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী, সেটা এআইএফএফ-এর হাতে তুলে দেওয়া হবে। জানা গিয়েছে, মাত্র ১ টাকার বিনিময়ে ওই জমি ৯০ বছরের জন্য লিজ দেওয়া হবে। এত দ্রুত এই সিদ্ধান্ত নিয়ে মুখ্যমন্ত্রী এই বার্তাই দিতে চেয়েছেন যে ভারতীয় ফুটবলের উন্নয়নের জন্য অযথা টালবাহানা করবে না পশ্চিমবঙ্গ।

শুক্রবারের নৈশভোজ চলাকালীন এআইএফএফ সভাপতি প্রফুল্ল প্যাটেল ও ফিফা সচিব ইনফান্তিনোর মমতা বন্দোপাধ্যায় বহুক্ষণ কথা বলেন। তারপরই জানান, ফিফা ভারতীয় ফুটবলের উন্নতির জন্য 'সেন্টার অব এক্সেলেন্স' করলে, বাংলায় তা করতে জমি দেবে রাজ্য সরকার। এ জন্য রাজারহাটে ১৫ একর জমি দিতেও তাঁরা প্রস্তুত। সরকারি হেলদোলের জটিলতায় না গিয়ে এবার সরাসরি উন্নয়নের দিকে পা বাড়াল বাংলা। এবার সঙ্গী হিসেবে চায় ভারতীয় ফুটবল ফেডারেশনকে।

English summary
Chief Minster Mamata Banerjee streches her hand to lift up football in India in front of Fifa president
Please Wait while comments are loading...