• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনএরএস কুকুর হত্যা মামলায় দুই অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন

  • By Aveek
  • |

এনএরএস কুকুর হত্যা মামলায় দুই অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন হল শিয়ালদা আদালতে। অতিরিক্ত মুখ্য বিচারক রায়ের এজলাসে এদিন চার্জ গঠন হয়। ভারতীয় দণ্ডবিধির পশু হত্যা (৪২৯), তথ্য প্রমাণ নষ্ট (২০১) ও পশু নিধন আইনের ১১ এল ধারায় চার্জ গঠন করা হয়েছে দুই অভিযুক্ত মৌটুসী মন্ডল ও সোমা বর্মন বর্মনের বিরুদ্ধে।

এনএরএস কুকুর হত্যা মামলায় দুই অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন

আগামী ৭ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি। সেদিন থেকে সাক্ষ্যগ্রহণ পর্ব শুরু হবে। প্রথম সাক্ষ্য দিতে আসবেন অভিযোগকারী পশুপ্রেমী পুতুল রায়।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারি মাসে প্রকাশ্যে আসে এনআরএস-এর কুকুর নিধন কাণ্ড, যেসময় প্যাকেট বন্দী অবস্থায় পাওয়া যায় ১৬ টি কুকুর শাবকের দেহ। প্রাথমিক তদন্তের পর জানা যায়, নির্মমভাবে পিটিয়ে মারা হয়েছে তাদের। ঘটনা জানাজানি হওয়ার পর ক্ষোভে ফেটে পড়ে শহর, বিশেষ করে শহরের পশুপ্রেমিরা। কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধীর দপ্তর থেকেও ওই দুই ছাত্রীকে বরখাস্ত করার দাবীতে ফোন আসে এনআরএস কর্তৃপক্ষের কাছে।

এরপর ১৫ জানুয়ারি গ্রেফতার হন মৌটুসি এবং সোমা। পরদিন আদালতে তোলা হলে জামিনে ছাড়াও পেয়ে যান তাঁরা। কিন্তু এতে ক্ষান্ত হননি পশুপ্রেমীরা। তাঁদের দাবি ছিল, ওই দুজনকে ক্লাস করতে দেওয়া যাবে না, বহিষ্কার করতে হবে হাসপাতাল থেকে। ঘটনা তদন্ত শুরু করে এন্টালী থানার পুলিশ।

নৈহাটি বিস্ফোরণের ঘটনায় মূল পান্ডা ধৃত

ঘটনার সাত মাসের মাথায় চার্জশিট পেশ করেছে এন্টালি থানার পুলিশ। মোট ২০৪ পাতার চার্জশিটে হাসপাতালের দুই নার্সিং ছাত্রীকে অভিযুক্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে পশুহত্যা ও নৃশংসতার ধারায় মামলা রুজু করা হয়েছে। সাথে প্রমাণ লোপাটের চেষ্টাও যোগ করা হয়েছে।

English summary
Chargesheet served in NRC Dog murder incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X