• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রবল ছাত্র বিক্ষোভে উত্তাল যাদবপুর! ঘটনাস্থলে গিয়ে বাবুলকে উদ্ধার করলেন রাজ্যপাল

প্রবল ছাত্র বিক্ষোভে উত্তাল যাদবপুর। ঘন্টার পর ঘন্টা বিশ্ববিদ্যালয়ে ঘেরাও হয়ে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ঘেরাও মুক্ত হতে কেন্দ্রীয় মন্ত্রী উপাচার্য সুরঞ্জন দাসকে পুলিশ ডাকার অনুরোধ করলে , তিনি তা অস্বীকার করেন। বলেন যদি এমন পরিস্থিতি তৈরি হয়, তাহলে তিনি পদত্যাগ করবেন। এদিন ধাক্কাধাক্কিতে অসুস্থ হয়ে পড়েন উপাচার্য। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর অনুযায়ী, পরিস্থিতির জেরে রাজ্যপালকে রাজভবনে ডেকে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকর। যাদবপুরে গিয়ে প্রায় ঘন্টাখানের অপেক্ষার পর পুলিশের কৌশলে যাদবপুর থেকে বেরোতে সক্ষম হন রাজ্যপাল। ফোনে মুখ্যমন্ত্রীকে ঘটনার কথা জানালে, মুখ্যমন্ত্রী রাজ্যপালকে ঘটনাস্থলে যেতে বারণ করেন বলে জানা গিয়েছে।

যাদবপুরে ঘেরাও বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পাল

যাদবপুরে ঘেরাও বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পাল

এদিন যাদবপুরের কেপি রায় মেমোরিয়াল হলে আরএসএস-এর চাত্র সংগঠন এবিভিপির তরফ থেকে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন বাবুল সুপ্রিয়, অগ্নিমিত্রা পালরা। প্রথমে কেন্দ্রীয় মন্ত্রীকে হলে ঢুকতেই দেওয়া হয়নি। পরে ঢুকতে পারলেও বেরিয়ে যেতে পারেননি তিনি। বাবুল সুপ্রিয় , অগ্নিমিত্রা পালদের অভিযোগ তাঁদের শারীরিকভাবে নিগ্রহ করা হয়েছে। বাবুল সুপ্রিমকে চড় মারার পাশাপাশি তাঁর জামা ছিঁড়ে দেওয়া হয় বলে অভিযোগ। অগ্নিমিত্রা পাল বলেন, তাঁর শাড়ি খুলে দেওয়ার চেষ্টা করা হয়েছিল।

পুলিশ ডাকার দাবি বাবুলের

পুলিশ ডাকার দাবি বাবুলের

এদিন ঘেরাওয়ের খবর পেয়ে ছুটে যান উপাচার্য, সহ উপাচার্য। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় পুলিশ ডেকে তাঁকে বের করিয়ে দিতে বলেন। সূত্রের খবর অনুযায়ী, উপাচার্য তখন তাঁকে বলেন রাজ্যের স্বরাষ্ট্র দফতরকে বিষয়ে জানাতে হবে। এই পরিস্থিতিতে বাবুল সুপ্রিয় রাজ্যের প্রাক্তন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেন। কেশরীনাথ ত্রিপাঠী তাঁকে জানান, চাইলেই উপাচার্য পুলিশ ডাকতে পারেন। এরপর উপাচার্য জানিয়েদেন তিনি পুলিশ ডাকতে পারবেন না। যদি তাঁকে চাপ দেওয়া হয়, তাহলে তিনি পদত্যাগ করবেন বলেও হুঁশিয়ারি দেন।

উপাচার্যকে নিগ্রহের অভিযোগ

উপাচার্যকে নিগ্রহের অভিযোগ

এদিন উপাচার্যকে নিগ্রহের ঘটনা ঘটে। বাবুল সুপ্রিয়ে ঘিরে থাকা ছাত্রছাত্রীদের অভিযোগ এই নিগ্রহের সঙ্গে যুক্ত এবিভিপির ছাত্ররা। বিধ্বস্ত উপাচার্যকে পরে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

রিপোর্ট চাইলেন রাজ্যপাল

রিপোর্ট চাইলেন রাজ্যপাল

এদিনের ঘটনায় ক্ষুব্ধ রাজ্যপাল। তিনি বিষয়টি নিয়ে মুখ্যসচিবের সঙ্গে কথা বলেন বলে জানা গিয়েছে। অন্যদিকে তিনি উপাচার্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন। রাজ্যপাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যেতে পারেন বলেও সূত্রের খবর।

[ দাউদের উদাহরণ টেনে রাজীব কুমারের বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারির অনুমতি চাইল সিবিআই]

[তাঁরা মাটির মানুষ! দেউচা নিয়ে মমতা ওড়ালেন বিজেপি সাংসদের অভিযোগ]

English summary
Chaos in Jadavpur University over alleged hackled of Central Minister Babul Supriyo. VC deniesto call police in the campas.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X