• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিধানসভায় ধুন্ধুমার, গেট টপকে ঢোকার চেষ্টা শিক্ষিকাদের, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের বিক্ষোভে উত্তাল বিধানসভা চত্ত্বর। বিধানসভার ৬ নম্বর গেট টপকে ঢোকার চেষ্টা শিক্ষিকাদের। সমকাজে সমবেতন, পেনশন, স্থায়ীকরণ ও ভাতার দাবিতে বিক্ষোভ শিক্ষক মঞ্চে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মুখোমুখি আলোচনার বসার দাবি। পরিস্থিিত সামাল দিতে প্রচুর পুলিশ ও ব়্যাফ নামানো হয়েছে। এক আগে এই সংগঠনের নবান্ন অভিযানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়েছে। আজ থেকে বিধানসভা অধিবেশন শুরু হওয়ার কথা । তার আগেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

 বিধানসভায় ধুন্ধুমার

বিধানসভায় ধুন্ধুমার

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের বিক্ষোভে ধুন্ধুমার বিধানসভা চত্বর। ৬ নম্বর গেটে উঠে বিধানসভা চত্বরে ঢোকার চেষ্টা শিক্ষিকাদের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার দাবি শিক্ষিকাদের। পরিস্থিতি সামাল িদলে লালবাজার থেকে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁেছছে। মহিলা পুলিশ বাহিনী নিয়ে এসে শিক্ষিকাদের সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। বেশ কয়েকজনকে আটক করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। একনও অনড় মনোভাবে অবস্থান বিক্ষোভ জারি রেখেছেন শিক্ষিকারা।

 সমকাজে সমবেতনের দাবি

সমকাজে সমবেতনের দাবি

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের শিক্ষিকাদের দাবি সমকাজে সমবেতন দিতে হবে। বারবার এই নিয়ে দাবি জানিয়ে এসেছে। কিন্তু হত ৩ বছর ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা। বারবার ডেপুটেশন দিয়েও কোনও লাভ হয়নি। এর আগে নবান্ন অভিযানও করেছেন শিক্ষিকারা। কিন্তু কোনও সুরাহা হয়নি। তাই বাধ্য হয়েই এই বিধানসভা অভিযান বলে জানিয়েছেন আন্দোলনকারীরা

বেতন বৃদ্ধির দাবি

বেতন বৃদ্ধির দাবি

মূলক প্যারাটিচাররাই এই আন্দোলনে সামিল হয়েছেন। গত তিন বছর ধরেই তাঁরা বেতন বৃদ্ধি ও স্থায়ী করণের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তুু কোনও সুরাহা হয়নি। বিভিন্ন জেলা থেকে তাই প্যারািটচাররা বিক্ষোভে সামিল হয়েছেন বিধানসভার সামনে। নদিয়া, মুর্শিদাবাদ, থেকে শুরু করে পুরুলিয়া বাঁকুড়া থেকেও প্যারাটিচাররা সামিল হয়েছেন এই বিক্ষোভ আন্দোলনে। এভাবে আগ্রাসী আন্দোলন শোভনীয় নয় জেনেও বাধ্য হচ্ছেন প্রতিবাদ জানাতে কারণ পেট চলছে না সামান্য ভাতার টাকায়।

পুলিশি তৎপরতা

পুলিশি তৎপরতা

বিধানসভা চত্বরকে বিক্ষোভ মুক্ত করতে তৎপর পুলিশ। লালাবাজার থেকে বিশালপুলিশ বাহিনী পৌঁছেছে এলাকায়। রয়েছে হেয়ার স্ট্রিট থানার পুলিশ। আনা হয়েছে বিশাল মহিলা পুলিশ বাহিনীকেও। বিধানসভা চত্বর থেকে শিক্ষিকাদের সরিয়ে নিয়ে যাওয়ার েচষ্টা করছেবন মহিলা পুলিশকর্মীরা। বেশ কয়েকজনকে ইতিমধ্যেই আটক করে নিয়ে যাওয়া হয়েছে।

English summary
Chaos at Bengal assembly in Teachers union protest
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X