• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চালতা বাগান লোহাপট্টির পুজো এবার সোনারতরীতে

Google Oneindia Bengali News

চালতা বাগান লোহাপট্টি এলেই দেখা মিলবে বিশালাকৃতি একটি বজরা। তাই নিয়ে কৌতুহলের শেষ নেই দর্শনার্থীদের মধ্যে। বিশালাকৃতির এই বজরাতেই এবার সওয়ার হয়েছেন চালতাবাগান লোহাপট্টির দুর্গা ঠাকুর।

চালতা বাগান লোহাপট্টির পুজো এবার সোনারতরীতে

বিশাল বিশাল তার পাল। দেখলে মনে হবে চাঁদ সদাগরের নৌকা পাড়ি গিয়েছে সাগরে। শিল্পী সুতনু মাইতি জানালেন বাংলার দওদাগররা যেমন বিশাল বিশান নৌকা নিয়ে সাগরে বাণিজ্য করতে বেরোতেই সেই ভাবনাকেই ফুটিয়ে তোলা হয়েছে এই মণ্ডপে।

চালতা বাগান লোহাপট্টির পুজো এবার সোনারতরীতে

সওদাগররা যেমন মঙ্গল কামনায় দেবীর আরাধনা করতেন নৌকায় সেরকমই চালতাবাগান লোহাপট্টির মণ্ডপে দুর্গা আসীন হয়েছেন বিশালাকৃতির এক বজরায়। তার সঙ্গে রয়েছে শ্রীকৃষ্ণের পাঞ্চ জন্য। সেই পাঞ্চজন্য বাজানো হয় শান্তি কামনায় ।

চালতা বাগান লোহাপট্টির পুজো এবার সোনারতরীতে

মোটের উপর বাংলার সনাতনি বজরাই এবার লোহাপট্টির পুজোর মূল আকর্ষণ আর এই বজরায় সওয়ার হতে ভিড় করতে শুরু করেছেন দর্শনার্থীরা। চালতা বাগান লোহা পট্টির পুজো এবার ৭৭ বছরে পড়ল।

[ সন্তোষ মিত্র স্কোয়ারের দুর্গা প্রতিমা শুধু ৫০ কেজি সোনা নয়, সেজে উঠেছে আরও অনেক কিছুতে][ সন্তোষ মিত্র স্কোয়ারের দুর্গা প্রতিমা শুধু ৫০ কেজি সোনা নয়, সেজে উঠেছে আরও অনেক কিছুতে]

[ দুর্গাপুজো ২০১৯ : বাকিংহ্যাম প্যালেস দেখতে হলে লন্ডন নয়, চলে আসুন বারাসতের রথতলায় ][ দুর্গাপুজো ২০১৯ : বাকিংহ্যাম প্যালেস দেখতে হলে লন্ডন নয়, চলে আসুন বারাসতের রথতলায় ]

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Chalta Bagan Lohapatti Pujo Parikrama
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X