• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাহিনীর কিউআরটি টিম! কেন্দ্রীয় কমান্ডান্ট দায়িত্ব নিতেই 'পথভ্রষ্ট' হওয়ার অভিযোগ

  • By Rahul Roy
  • |

কেন্দ্রীয় বাহিনীর কমান্ডান্ট কেন্দ্রীয় বাহিনীর কুইক রেসপন্স টিমের মাথায় আসতেই কাজে ব্যাঘাতের অভিযোগ। এদিন কিউআরটির মুভমেন্ট নিয়ে সকাল থেকে ভুড়িভুড়ি অভিযোগ আসছে বলে জানা গিয়েছে। কেন্দ্রীয় বাহিনীর কমান্ডান্ট এলাকা না চেনায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানা গিয়েছে।

বাহিনীর কিউআরটি টিম! কেন্দ্রীয় কমান্ডান্ট দায়িত্ব নিতেই পথভ্রষ্ট হওয়ার অভিযোগ

সিইও দফতর সূত্রে খবর, বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের নির্দেশ মানতে আপত্তি থাকলেও, নির্দেশ মানতে কার্যত বাধ্য হয়েছিল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর। ফলে এদিন সকাল থেকেই বাহিনীর কিউআরটির মুভমেন্ট নিয়ে ভুড়ি ভুড়ি অভিযোগ আসছে। ভিন রাজ্যের কোম্পানি কমান্ডান্টরা বুঝতে পারছেন না তাঁরা কী করবেন। কোন পথে যেতে হবে সেটা তারা বুঝতে পারছেন না। ফলে বিপত্তি বেড়েছে। মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর বিষয়টি নিয়ে ভারতের নির্বাচন কমিশনকে বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন যে, বিশেষ পুলিশ পর্যবেক্ষকের নির্দেশে এই আদেশ নামায় সই করেছে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

আগের পাঁচ দফায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা কিউআরটি টিমে থাকতেন। কিন্তু সেই টিমের নেতৃত্বে থাকতেন স্থানীয় থানার অফিসার। কেননা তিনি এলাকার রাস্তা চেনেন। তাই কোনও গণ্ডগোল হলে, তিনিই রাস্তা চিনিয়ে নিয়ে যাবেন। কিন্তু এই দফাগুলিতে রাজ্য পুলিশের কাজ নিয়ে নানা মহল থেকে অভিযোগ তোলা হয়। এরপর ষষ্ঠ দফার নির্বাচনের আগে কিউআরটির মাথায় বসিয়ে দেওয়া হয় কেন্দ্রীয় বাহিনীর কমান্ডান্টদের।

English summary
CEO will not take responsibility of movement of QRT, sources claimed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X