• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অর্জুনের শক্তিশেলে কেঁপে গেল কেন্দ্র, উঠে যাচ্ছে পাটের সর্বোচ্চ মূল্য

Google Oneindia Bengali News

পাটের সর্বোচ্চ মূল্য উঠে যাচ্ছে। ফলে অর্জুনসিংহের বড় জয় হল। কাঁচা পাটের সর্বোচ্চ মূল্য প্রত্যাহার করে নিল কেন্দ্র। এটি ছিল বিজেপি সাংসদের প্রাথমিক দাবি যিনি তার নিজের দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন। আগামীকাল থেকে এই মূল্য প্রত্যাহার কার্যকর হবে। এ বিষয়ে সরকার বিজ্ঞপ্তি জারি করেছে।

অর্জুনের শক্তিশেলে কেঁপে গেল কেন্দ্র, উঠে যাচ্ছে পাটের সর্বোচ্চ মূল্য

দেশজোড়া চাপান-উতরের। এসবের কেন্দ্র জানাল যে পাটের সর্বোচ্চ মূল্য উঠে যাচ্ছে। এই নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছে জুট বোর্ড কর্তৃপক্ষ। নতুন চর্চা শুরু হয়ে গিয়েছে এ নিয়ে। এদিকে বাংলার পাটশিল্পের দুরাবস্থা চরমে।পৌঁছে গিয়েছে। এই বিষয় নিয়ে গত এক মাস ধরে নিজের দল যারা কেন্দ্রে রয়েছে তার বিরুদ্ধেই সুর চড়িয়েছিলেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। তোপ দেগেছিলেন বারবার। তিনি কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েলের বিরুদ্ধে তোপ দেগেছিলেন। জুট বোর্ডের সঙ্গে বৈঠকে বসেন।

তিনি হুঁশিয়ারি দেন যে পশ্চিমবঙ্গের পাট চাষীদের কথা যদি না ভাবা হয় ভাবলে অর্জুন আরও বড় আন্দোলনের রাস্তায় যেতে পারেন তিনি। হুঁশিয়ারি দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কেও এই আন্দোলনে যোগ দেওয়াবেন। ৯ মে-র সময়সীমা বেঁধে দিয়েছিলেন।

তারপর যান বস্ত্র মন্ত্রীর ডাকে দিল্লিতে। সেখান থেকে ফেরেন। তারপর বলেন কেন্দ্র সিদ্ধান্ত বদলের পথে হাঁটতে পারে কেন্দ্র। জল্পনা তা নিয়েই চলছিল। জল্পনার অবসান হয়েছে। কেন্দ্র তুলে নিচ্ছেপাটের সর্বোচ্চ মূল্য। বিবৃতি জারি হয়ে গিয়েছে। শুক্রবার থেকেই নতুন সিদ্ধান্ত কার্যকর হয়ে যাচ্ছে।

তবে ঘটনা হল অন্য জায়গায়। এসবের মাঝে জল্পনা অন্য দেখা দিয়েছে। বলা হচ্ছে অর্জুন সিং দল ছাড়তে পারেন। কারন তিনি বলেছিলেন তিনি পুতুল হয়ে বসে আছেনম আর কোনও তার কাজ নেই। ঢাল তলোয়ার হীন নিধিরাম সর্দার তিনি।

বিজেপি চাপে ছিল যে আরও একজন সংসদ গেল বলে। ড্যামেজ কন্ট্রোলে নিয়ম পর্যন্ত বদলে দিল তারা। কিন্তু অর্জুনের দল বদলানো কী আটকাতে পারবেন তাঁরা? তা নিয়েই উঠছে প্রশ্ন।

সিবিআই-এর জেরা 'বদলে' গেল প্রশ্ন-উত্তরে! পার্থকে নিয়ে তৃণমূলের মুখপত্র আর মুখপাত্রের বয়ানে তফাতসিবিআই-এর জেরা 'বদলে' গেল প্রশ্ন-উত্তরে! পার্থকে নিয়ে তৃণমূলের মুখপত্র আর মুখপাত্রের বয়ানে তফাত

প্রসঙ্গত টিকিট না দেওয়ার জন্য তৃণমূল কংগ্রেস ছেড়েছিলেন অর্জুন সিং। ২০১৯ লোকসভা যুদ্ধের আগে তিনি দল ছাড়েন। অনেক বুঝিয়েও দল তাকে কিছু করতে পারেননি। সেবারও তিনি দলের বিরুদ্ধে একাধিক তোপ দেগেছিলেন। গিয়েছিলেন বিজেপিতে। এবার আরও বড় তোপ দেগে কেন্দ্রকে নাড়িয়ে দিলেন তিনি। ভাটপাড়ার বিজেপি সাংসদ আরও একবার দল বদলু হন কি না সেটাই এখন দেখার।

English summary
Centre withdraws cap price on raw jut which is a big win for arjun Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X