• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারদা-তদন্তে মিসিং লিঙ্কের খোঁজ! তলব ৪ আইপিএসকে

সারদা কাণ্ডে ৪ আইপিএসকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে ডিজিকে ইমেল পাঠিয়েছে সিবিআই। সূত্রের খবর অনুযায়ী, দিন দুয়েক আগে এই চিঠি পাঠানো হয়েছিল। যদিও এখনও পর্যন্ত তার কোনও উত্তর পাওয়া যায়নি। ২১ থেকে ২৪ অগাস্টের মধ্যে আইপিএস-দের হাজিরার কথা থাকলেও, কেউ এখনও হাজিরা দেননি।

সারদা-তদন্তে মিসিং লিঙ্কের খোঁজ! তলব ৪ আইপিএসকে

সারদা কাণ্ডের তদন্তে ২০১৩-র ২৬ এপ্রিল সিট গঠন করতে চেয়ে গেজেট নোটিফিকেশন জারি করেছিল রাজ্য সরকার। তাতে ১২ জন আইপিএস-এর নাম ছিল। যার প্রথম চারজন ছিলেন, সিট-এর দায়িত্বে থাকা বর্তমানে কলকাতার কমিশনার রাজীব কুমার, বর্তমানে অতিরিক্ত কমিশনার বিনীত গোয়েল, বর্তমানে রেলের আইজির দায়িত্বে থাকা তমাল বসু এবং বর্তমানে অবসরপ্রাপ্ত পল্লবকান্তি ঘোষ। ২০১৪-তে পল্লবকান্তি ঘোষ ছিলেন জয়েন্ট সিপি ক্রাইম।

[আরও পড়ুন: বিজেপি বিরোধী কর্মসূচি! ফের দিল্লি যাচ্ছেন মমতা]

সিবিআই সূত্রে খবর, রাজ্যের ডিজি এখনও পর্যন্ত এই ইমেলের কোনও উত্তর দেননি। রাজীব কুমার ও বিনীত গোয়েলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। আর তমাল বসু ও পল্লবকান্তি ঘোষ বলেছেন, ইমেলের বিষয়ে তাঁদের কিছু জানা নেই।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, রাজ্যের ডিজিকে পাঠানো ইমেলে, ২১ থেকে ২৪ অগাস্টের মধ্যে চারজনকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে ইমেল পাঠানো হয়েছিল। যার মধ্যে ২১ তারিখে রাজীব কুমারকে হাজিরা দেওয়ার জন্য বলা হয়েছিল বলে সূত্রের খবর। ২২ অগাস্ট বিনীত গোয়েলকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়।

সারদাকাণ্ডের তদন্তে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদে মিডল্যান্ড পার্কের অফিস থেকে সিটের তদন্তে লাল ডায়েরি, পেন ড্রাইভ-সহ বেশ কিছু জিনিস উদ্ধারের কথা জানা গিয়েছিল। যদিও সিবিআই-কে তদন্ত হস্তান্তরের সময় সেগুলি দেওয়া হয়নি বলে অভিযোগ। সিবিআই-এর তরফে সুপ্রিম কোর্টে তথ্যপ্রমাণ লোপাটের অভিযোগ করা হয়েছিল। সূত্রের কবর অনুযায়ী, জিজ্ঞাসাবাদের সময় সিট-এর আধিকারিকরা লাল ডায়েরি বাজেয়াপ্ত করেছিল বলে জানিয়েছিলেন এই কাণ্ডে অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়ও।

[আরও পড়ুন:যোগীর গড়ে উদ্যোগ! নতুন উপায়ে বকরিদ পালনের ডাক]

সিবিআই সূত্রের খবর, বেশ কিছু মিসিং লিঙ্কের সন্ধান করছেন তারা। যা না হলে সারদা কাণ্ডের তদন্ত সম্পূর্ণ করা যাচ্ছে না। সেই সংক্রান্ত কাজের জন্য এই চার আইপিএস-কে জিজ্ঞাসাবাদ জরুরি । তবে এই আইপিএস-রা হাজিরা না দিলে ২৪ অগাস্টের পরে তাদের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে চিন্তাভাবনা করা হবে বলে, সিবিআই সূত্রে খবর।

এর আগে সারদা মামলায় তলব করা হয়েছিল প্রথম তদন্তকারী অফিসার দেব্রব্রত বন্দ্যোপাধ্যায়কে।

[আরও পড়ুন: একাধিক রাজ্যের রাজ্যপাল পরিবর্তন! সরানো হল ত্রিপুরার রাজ্যপালকে ]

English summary
CBI summons 4 IPSs for questioning in Saradha Chit Fund case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X