• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অসম পুলিশের IG পদে যোগ দিচ্ছেন অখিলেশ সিং! বিচারপতি গঙ্গোপাধ্যায়কে জানাল সিবিআই

  • |
Google Oneindia Bengali News

SIT এর দায়িত্ব নিচ্ছেন না অখিলেশ সিং। গত ১৫ নভেম্বর CBI ছেড়েছেন তিনি। ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রক সেই সংক্রান্ত ছাড়পত্র দিয়েছে। শুধু তাই নয়, আগামী কয়েকদিনের মধ্যেই অখিলেশ অসম পুলিশের IG পদে যোগ দিচ্ছেন। আজ বৃহস্পতিবার আদালতের দৃষ্টি আকর্ষণ করে এমনটাই জানাল সিবিআই। নিয়োগ দুর্নীতির রহস্য ভেদে সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিচারপতি গঙ্গোপাধ্যায়কে জানাল সিবিআই

সেই মামলার শুনানিতে বুধবার সিবিআইয়ের সিট প্রধানকে হাইকোর্টেই তলব করেন তিনি। সেখানে সিবিআইয়ের কাজ নিয়ে রীতিমত অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আর এরপরেই সিবিআই সিটে একাধিক রদবদলের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। শুধু তাই নয়, সিট প্রধানকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

শুধু তাই নয়, সিবিআইয়ের প্রাক্তন ডিআইজি অখিলেশ সিংকে দ্রুত সিটের দায়িত্ব নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এজন্যে সাতদিনের জন্যে সময়সীমাও বেঁধে দেওয়া হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। এমনকি আপাতত তাঁর বদলি করা যাবে না বলেও নির্দেশে জানায় কলকাতা হাইকোর্ট। কিন্ত্য আজ বৃহস্পতিবার ফের একবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন সিবিআই আধিকারিকরা।

সেখানে অখিলেশ সিংয়ের সিবিআই থেকে সরে যাওয়ার বিষয়টি আদালতকে জানানো হয়। যদিও আজ বৃহস্পতিবার এই সংক্রান্ত মামলার শুনানি হয়নি সে ভাবে। আগামীকাল শুক্রবার ফের এই সংক্রান্ত মামলার শুনানি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে হবে। এর মধ্যে সিবিআইকে আরও বেশ কয়েকটি নাম দেওয়ার কথা বলা হয়েছে।

সেই সমস্ত নাম বিশ্লেষণ করে সিটে প্রধান হিসাবে কাকে বসানো হবে তা ঠিক করা হবে বলে জানানো হয়েছে। বলে রাখা প্রয়োজন, আদালতের নজরদারিতে তদন্ত করছে সিবিআই। এমনকি আদালতই সিট গঠনের নির্দেশ দেন। আর এরপরেই মামলার গতিপ্রকৃতি জানতে বুধবার সিট প্রধান কে.সি. রিশিনামোলকে ডেকে পাঠন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তাঁর কাজ থেকে একাধিক বিষয়ে তথ্য চায় আদালত।

কিন্ত্য তাতে মোটেই সন্তুষ্ট হতে পারেনি আদালত। আর এরপরেই কে.সি. রিশিনামোলকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে দ্রুত অখিলেশ সিংকে সিটের প্রধান হিসাবে নিয়োগ করার নির্দেশও দেওয়া হয়। কিন্তু তিনি তাঁর অসম ক্যাডারেই ফিরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন। এবং স্বরাষ্ট্রমন্ত্রক তাতে মঞ্জুত দিয়েছে বলে আদালত জানিয়েছে সিবিআই। এখন দেখার আদালত কি নির্দেশ শোনায়?

বলে রাখা প্রয়োজন, বুধবার পুরানো সিট ভেঙে নতুন সিট গঠন করা হয়েছে। আর তাতেআরও এই অংশুমান সাহা( ডেপুটি সুপার), বিশ্বনাথ চক্রবর্তী(ইন্সপেক্টর), প্রদীপ ত্রিপাঠি(ইন্সপেক্টর), ওয়াসিম আকরাম খান (ইন্সপেক্টর) চারজনকে যুক্ত করা হয়েছে।

English summary
CBI informed Justice Abhijit Ganguly that CBI officer Akhilesh Singh is joining Assam Police as IG
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X