• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এসএসসি নিয়োগ দুর্নীতির দায় ‘মন্ত্রী’ পার্থর! সুবীরেশকে জেরায় বিস্ফোরক তথ্য সিবিআইয়ের হাতে

  • |
Google Oneindia Bengali News

যত দিন যাচ্ছে ততই শিক্ষক নিয়োগ-কাণ্ড অক্টোপাসের মতো ঘিরে ধরছে তৃণমূলের প্রাক্তন মহাসচিব তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। পার্থ-ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে টাকার পাহাড় উদ্ধার ও গ্রেফতারের পর একে একে এসএসসি দুর্নীতি, টেট দুর্নীতিতে তাঁর নাম জড়িয়ে পড়ছে।

এসএসসি দুর্নীতির দায় ‘মন্ত্রী’র! সিবিআইয়ে দাবি সুবীরেশের

প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের সঙ্গে তাঁর নাম আগেই জড়িয়ে পড়েছিল, এবার এসএসসি-কাণ্ডে গ্রেফতার হওয়ার পর প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যও পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে বিস্ফোরক দাবি করলেন। এসএসসি শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ড নয়া মোড় নিল। সিবিআইয়ের কাছে জেরায় তিনি চাঞ্চল্যকর দাবি করেছেন বলে সিবিআই সূত্রে খবর।

সিবিআইয়ের কাছে সুবীরেশ ভট্টাচার্য দাবি করেছেন, নিয়োগের নির্দেশ আসত উপরমহল থেকে। মন্ত্রীর ঘনিষ্ঠ এক ব্যক্তি যাবতীয় বার্তা ও নির্দেশ পাঠাতেন বলে তিনি জানিয়েছেন। সুবীরেশ ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে আগামী সপ্তাহে জেলে গিয়ে পার্থ চট্টোপাধ্যায়-সহ এসএসসি-র অন্যদেরও জিজ্ঞাসাবাদও করবেন বলে জানা গিয়েছে।

এসএসসি দুর্নীতি তদন্তে জিজ্ঞাসাবাদ করে সুবীরেশ ভট্টাচার্যের নাম উঠে আসে। তারপর তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়েছে। আর এর ফলে যে সমস্ত তথ্যপ্রমাণ উঠে এসেছে, তার সঙ্গে সুবীরেশ ভট্টাচার্যের যোগসূত্র মেলে। এরপরই এসএসসি দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতরা করা হয়।

এখন তাঁর মুখ থেকেই বের করার চেষ্টা চলছে, এই নিয়োগ দুর্নীতিতে আরও কারা জড়িয়ে রয়েছে। কীভাবে অযোগ্য প্রার্থীদের নিয়োগ করা হয়েছে। সুবীরেশ ভট্টাচার্যের কলকাতা ফ্ল্যাটে অভিযান চালিয়ে যা জানা গিয়েছে, তারপর উত্তরবঙ্গের শিলিগুড়িতে তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু নথি পান সিবিআই আধিকারিকরা।

এবার সুবীরেশ ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই জানতে পেরেছে, যাবতীয় নির্দেশ উপরমহল থেকে আসত। মন্ত্রীর ঘনিষ্ঠ মন্ত্রীর হয়ে যাবতীয় নির্দেশ দিতেন। ফলে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলার দায় ঘুরিয়ে মন্ত্রীমহলেই পাঠান সুবীরেশ। এর আগে এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সমস্ত দায় শিক্ষা দফতরের আধিকারিকদের উপর চাপিয়েছিলেন।

সিবিআই জেরার মুখে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, শিক্ষা দফতর থেকে ফাইল আসত। আমি শুধু ফাইলে সই করতাম। আমার ক্ষমতা খুব সীমিত ছিল। আমি আধিকারিকদের উপর ভরসা করেছিলাম। এর পাশাপাশি তিনি আদালতে দাঁড়িয়ে দাবি করেন, আমার কোনও ভূমিকা নেই। এসএসি আলাদা সংস্থা। তারা সব তথ্য মুছে দিয়েছে। ফলে দায় তিনি চাপিয়ে দেন এসএসসির উপর। এখন এসএসসি আবার পাল্টা মন্ত্রীর উপর দায় চাপিয়ে দিলেন।

English summary
CBI demands Subiresh Bhattacharya alleges against minister Partha Chatterjee on SSC corruption.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X