India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এসএসসি নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়! পর্ষদ সভাপতিকে বাড়ি থেকে 'তুলে' আনল সিবিআই

Google Oneindia Bengali News

এসএসসি দুর্নীতি কাণ্ডে একেবারে কোমর বেঁধে তদন্তে নেমেছে সিবিআই। সকাল থেকে শহরের বিভিন্ন অংশে হানা দেন তদন্তকারীরা। কিন্তু বেলা বাড়তেই একেবারে নয়া মোড়। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে একেবারে বাড়ি থেকে ডেকে আনা হল সিবিআইয়ের তরফে।

পর্ষদ সভাপতিকে বাড়ি থেকে তুলে আনল সিবিআই

জানা যাচ্ছে, বাড়ি থেকে পর্ষদ অফিসে নিয়ে আসা হয়েছে কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। সেখানেই প্রায় ঘন্টাখানেকের বেশি সময় ধরে তাঁকে জেরা করা হচ্ছে। বেশ কয়েকটি প্রশ্নের উত্তর জানতেই মধ্যশিক্ষা পর্ষদের সভাপতিকে জেরা করা হচ্ছে বলে সিবিআই সূত্রে জানা গিয়েছে। যা নিয়ে চরম অস্বস্তিতে শিক্ষা দফতর।

সম্প্রতি গত কয়েকদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে প্রকাশ্যে অসন্তোষ প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তদন্তের গতি প্রকৃতি নিয়ে একেবারে উদ্বেগ প্রকাশ করেছিলেন তিনি। যা নিয়ে অস্বস্তিতে পড়ে যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আর এরপরেই নিয়োগ দুর্নীতির একেবারে সূত্রে পৌঁছতে কোমর বেঁধে নেমে পড়েছে সিবিআই।

বৃহস্পতিবার সকালেই মধ্যশিক্ষা পর্ষদের অফিসে পৌঁছে যায় সিবিআই। অন্যদিকে শান্তি প্রসাদ সিনহার বাড়িতে হানা দিল সিবিআই। তাঁর সার্ভে পার্কের বাড়িতে হঠাৎই সিবিআইয়ের তদন্তকারী আধিকারীকরা হাজির হন। তাঁরা তল্লাশি অভিযান চালান সেখানে। এসএসসির প্রাক্তন উপদেষ্টা তিনি। বাগ কমিশন তাঁর বিরুদ্ধ এফআইআর করার সুপারিশ করেছিল।

তারপরেই তাঁর বিরুদ্ধে তদন্তে তৎপর হয় সিবিআই। জেরা করা হচ্ছে তাঁর পরিবারের সদস্যদেরও। প্রায় পাঁচ ঘন্টা সেখানে তল্লাশি চালানো হয় বলে খবর। অন্যদিকে সকাল থেকে পর্ষদের অফিসে হানা দিয়ে একাধিক নথি বাজেয়াপ্ত করেছে সিবিআই। এমনকি পর্ষদের বিভিন্ন কর্মী এবং আধিকারিকদেরও তদন্তকারীরা জেরা করে।

একদিকে মধ্যশিক্ষা পর্ষদের অফিসে যখন তল্লাশি চলছে অন্যদিকে বারবার পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে দফতরে আসার কথা জানানো হয় সিবিআইয়ের তরফে। কিন্তু তদন্তে কোনও ভাবেই সহযোগিতা করেননি বলে অভিযোগ। আর এরপরেই কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের কাদাপাড়ার আবাসনে যান তাঁরা। সেখানে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন সিবিআই আধিকারিকরা।

শুধু তাই নয়, তাঁকে সঙ্গে নিয়েই ফের একবার ডিরোজিও অফিসে ফিরে আসেন সিবিআই আধিকারিকরা। আর সেখানেই এই মুহূর্তে কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে জেরা করা হচ্ছে বলে খবর। জানা যাচ্ছে, সকাল থেকে তাঁর অফিসের একাধিক আধিকারিক এবং কর্মীকে জেরা করেছে সিবিআই। বেশ কিছু তথ্য তদন্তকারীরা পেয়েছেন।

কাএজত সেই তথ্য খতিয়ে দেখতেই কল্যাণময়কে জেরা বলে সিবিআই সূত্রে খবর। এমনকি প্রয়োজনে একাধিক ব্যক্তির সঙ্গে মুখোমুখি বসিয়ে পর্ষদ সভাপতিকে জেরা করতে পারে সিবিআই।

English summary
CBI brings secondary education board chairman Kalanmoy Ganguly from home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X