• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কলকাতা হাইকোর্টে স্বস্তি পেলেন অভিষেক! স্বতঃপ্রণোদিত মামলা খারিজ

Google Oneindia Bengali News

হলদিয়াতে দাঁড়িয়ে বিচারব্যবস্থা নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন অভিষেক বন্দোপাধ্যায়। আর এরপরেই মন্তব্য নিয়ে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য'র দৃষ্টি আকর্ষন দুই আইনজীবীর। শুধু তাই নয়, স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণের আর্জি জানানো হয়। সেই মতো মামলা দাখিল করার নির্দেশ দেয় হাইকোর্ট। কিন্তু দুপুর দুটোয় এই সংক্রান্ত মামলার শুনানি হয়। সেখানেই তা খারিজ করে দেওয়া হয় বলে জানা যাচ্ছে। যা অবশ্যই বিরোধীদের কাছে বড় ধাক্কা বলেই মনে করছে আইনজীবীমহল।

আদালতের পর্যবেক্ষণ?

আদালতের পর্যবেক্ষণ?

এদিন আদালত শুনানিতে জানায়, কলকাতা হাইকোর্টে এই মুহূর্তে ৪১ জন বিচারপতি রয়েছেন। কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায় বিচার ব্যবস্থার মাত্র এক শতাংশকে উল্লেখ করেছেন রাএ মন্তব্যকে। আর সেই বিষয়টিকেই তুলে ধরেন বিচারপতি অজয়কুমার মুখোপাধ্যায়। শুধু তাই নয়, আদালতের পর্যবেক্ষণ, ১ শতাংশ বলে কিছু হয় না। শুধু তাই নয়, ঠিক কাকে উদ্দেশ্যে করে এহেন মন্তব্য করা হয়েছে সেটিও পরিস্কার নয় বলে দাবি কলকাতা হাইকোর্টের।

ডিভিশন বেঞ্চ এই সংক্রান্ত মামলা খারিজ করে দেয়

ডিভিশন বেঞ্চ এই সংক্রান্ত মামলা খারিজ করে দেয়

তবে দীর্ঘ সওয়াল শেষে ডিভিশন বেঞ্চ এই সংক্রান্ত মামলা খারিজ করে দেয়। শুধু তাই নয়, প্রয়োজন নেই বলেও মন্তব্য কলাতা হাইকোর্টের। তবে আদালতে এই মামলা দায়ের পরেই রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায় আদালপ্ত অবমাননার মতো কোনও মন্তব্য করেননি। তবে রবিবার অভিষেকের এহেন মন্তব্যের পরেই বাম আইনজীবী তথা সাংসদ বলেন, অভিষেক আদালত অবমাননার মতো মন্তব্য করেছেন। আর তা নিয়েই নতুন করে রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে।

একটি গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ করেন

একটি গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ করেন

তবে এদিন আদালত আরও একটি গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ করেন। বলেন, বিচারব্যবস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যে কলঙ্কিত হয়েছে তা মনে করছে না। শুধু তাই নয়, জন প্রতিনিধিদের এই বিষয়ে সতর্ক থাকা উইচত বলেও মন্তব্য। আর এরপরেই স্বতঃপ্রণোদিত মামলা এই মুহূর্তে প্রয়োজন আছে বলেই মনে করছে না কলকাতা হাইকোর্ট। যা অবশ্যই তৃণমূল সেকেন্ড ইন কমান্ডের কাছে স্বস্তির খবর বলেই মনে করা হচ্ছে।

কি বলেছিলেন অভিষেক?

কি বলেছিলেন অভিষেক?

শিক্ষক নিয়োগ নিয়ে একের পর এক দুর্নীতি সামনে এসেছে। ইতিমধ্যে মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। আর সে বিষয়টি উল্লেখ করেই মন্তব্য করেন অভিষেক। বলেন, কয়েকজন বিচারপতি যোগ সাজসে কাজ করছে। কথায় কথায় সিবিআই দিচ্ছে। আর এরপরেই এহেন মন্তব্যকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়।

করোনা কালে তৈরি PM কেয়ার্সের টাকা কোন খাতে খরচ? বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদীকরোনা কালে তৈরি PM কেয়ার্সের টাকা কোন খাতে খরচ? বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

English summary
Case against Abhishek banerjee dismissed in Calcutta high court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X