• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমফানের ক্ষতিপূরণের রিপোর্ট নিয়ে রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট

  • |

আমফানের ক্ষতিপূরণের রিপোর্ট নিয়ে রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট।একাধিকবার রাজ্যের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কলকাতা হাইকোর্ট। কিন্তু রিপোর্ট না দিয়ে দিনের পর দিন সময় নিয়ে যাচ্ছে রাজ্য সরকার, তা নিয়ে অসন্তুষ্ট কলকাতা হাইকোর্ট।

 রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট হাইকোর্ট

আমফানের ক্ষতিপূরণ বন্টন সংক্রান্ত অনলাইন মামলার শুনানিতে আগামী ১৫ দিনের মধ্যে রাজ্যকে এই সংক্রান্ত বিস্তারিত রিপোর্ট হলফনামা আকারে আদালতে পেশ করার চূড়ান্ত সময়সীমা বেঁধে দিল হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণণ। মামলার পরবর্তী শুনানি আগামী ৯ অক্টোবর।

এদিন এপ্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে রাজ্যের উদ্দেশ্যে ডিভিশন বেঞ্চের মন্তব্য, একটা রিপোর্ট দিতে রাজ্যের কত সময় লাগছে ! সময়ের পর সময় পেরিয়ে যাচ্ছে তার পরেও রাজ্য রিপোর্ট দিতে পারছে না কেন!

এদিন মামলার শুনানিতে রাজ্যের বক্তব্য, রাজ্যকে ছোট করতে এই মামলা দায়ের করা হয়েছে। এতে সাধারণ মানুষের কোন স্বার্থ জড়িয়ে নেই। সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হবে এই মামলা দায়ের করা হয়েছে।

তবে মামলাকারী খয়রুল আনমের আইনজীবী শমিক বাগচী আদালতকে জানান, এখানে রাজনৈতিক কোন উদ্দেশ্য নেই। মামলাকারী কোন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত ব্যক্তি নন। তিনি সম্পূর্ণ সাধারণ একজন চাষী। তিনটি জেলাতে তার মতো একাধিক চাষী আমফানের ক্ষতিপূরণ পাননি। তাই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

English summary
Calcutta High Court slams state government over amphan compensession
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X