• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেসরকারি স্কুলের ফি মুকুবে নিয়ে স্কুল ভিত্তিক কমিটি গঠনের প্রস্তাব কলকাতা হাইকোর্টের

  • |

বেসরকারি স্কুলের ফি মুকুবে এবার স্কুল ভিত্তিক কমিটি গঠনের প্রস্তাব দিল কলকাতা হাইকোর্ট। ছাত্র ছাত্রীর অভিভাবক, স্কুলের প্রধান এবং ম্যানেজমেন্টের সদস্য নিয়েই এই কমিটি গঠনের জন্য প্রস্তাব দিয়েছে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

বেসরকারি স্কুলের ফি মুকুবে নিয়ে স্কুল ভিত্তিক কমিটি গঠনের প্রস্তাব কলকাতা হাইকোর্টের

এই সংক্রান্ত বেসরকারি স্কুলের ফি মুকুব মামলায় রাজ্যের বেসরকারি স্কুলের ফি ও বিভিন্ন খাতে খরচের বিষয় খতিয়ে দেখতে দুই সদস্যের যে কমিটি গঠন করে দিয়েছিল আদালত সেই কমিটির রিপোর্টের ভিত্তিতে এক একটি স্কুলের ছাত্র-ছাত্রীদের পারিবারিক অবস্থান এক এক রকমের। অর্থনৈতিকভাবেও ভিন্ন পরিবেশ থেকে ছাত্র-ছাত্রীরা এই স্কুলগুলোতে পড়তে আসে। বর্তমানে তৈরি হওয়া এই মহামারী পরিস্থিতিতে সকলের অবস্থাও একই রকম নয়। তাই অভিভাবকদের কিছুটা চাপমুক্ত করা দরকার। কিন্তু সকলের জন্য একটি নির্দেশ জারি করলে এক্ষেত্রে তা ঠিক হবে না। তাই এই প্রস্তাব দিয়েছে হাইকোর্ট।

প্রসঙ্গত, লকডাউনের কারণে রাজ্যের সব স্কুল বন্ধ রয়েছে। রাজ্যের প্রাইভেট স্কুলগুলো লকডাউনের মধ্যেও বন্ধ থাকা সত্ত্বেও স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের কাছ থেকে ক্লাসের ফি, শিক্ষকদের বেতন সহ অন্যান্য খরচ খরচা বাবদ অতিরিক্ত ফি ধার্য করা হচ্ছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে অভিভাবকদের পক্ষে তা দেওয়া দুর্বিষহ হয়ে উঠেছে। তাই ফি মুকুবের আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন মামলাকারী ভিনীত রূইয়া। সেই মামলার শুনানি ছিল এদিন।

তৃণমূলের ক্যাডারে পরিণত হয়েছে পুলিশ! পাল্টা নির্বাচন কমিশনের জুজু দেখালেন দিলীপ

English summary
Calcutta high court propose new committee for private school fee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X