• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশ হেফাজতে মৃত বিজেপি কর্মীর মৃতদেহের তৃতীয়বার ময়না তদন্তের নির্দেশ

  • |

পুলিশ হেফাজতে মৃত রায়গঞ্জের বিজেপি কর্মী অনুপ রায়ের মৃতদেহের তৃতীয়বার ময়না তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সমস্ত নিয়ম মেনে এই ময়না তদন্ত করতে হবে বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি দেবাংশু বসাক।

পুলিশ হেফাজতে মৃত বিজেপি কর্মীর মৃতদেহের তৃতীয়বার ময়না তদন্তের নির্দেশ

পাশাপাশি আদালতের নির্দেশ, মৃত বিজেপি কর্মী অনুপকে বাড়ি থেকে থানায় তুলে নিয়ে আসা পর্যন্ত সমস্ত সিসিটিভি ফুটেজ জমা দিতে হবে আদালতে এবং এই ঘটনার পিছনে যে পুলিশকর্মীরা রয়েছেন তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে তার রিপোর্টও মামলার পরবর্তী শুনানিতে শেষ করতে হবে আদালতে।

আদালতের মত, এই মৃত্যুর ঘটনায় সঠিকভাবে ম্যাজিস্ট্রেরিয়াল তদন্ত হয়নি তাই নিয়ম মেনে আবার এই তদন্ত করতে হবে।

মামলাকারী মৃতের মা গীতারানী রায়ের আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায় জানান, রায়গঞ্জের ২৩ বছরের সক্রিয় বিজেপি কর্মী অনুপ কুমার রায়কে পুলিশ বাড়ি থেকে গ্রেফতার করে নিয়ে যায়।

এরপর গত ১০ সেপ্টেম্বর পুলিশ হেফাজতে মারা যায় সে।ঘটনায় ৫ পুলিশকর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন অনুপের মা গীতারানি রায়। পাশাপাশি এই মৃত্যুর ঘটনায় নিরপেক্ষ ও সিবিআই তদন্তের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মৃতের মা। অভিযোগ, যুবককে প্রথমে ভারী জিনিস দিয়ে মাথায় আঘাত করার পর এলোপাথাড়ি গুলি করা হয়। তাই তাঁর হাতে, বুকে ও নিতম্ভে গুলির দাগ মিলেছে। গুলির দাগ লোপাট করলে সেগুলি সেলাই করে দেওয়া হয়েছিল।

English summary
Calcutta HC orders third post mortem examinations of deceased BJP worker in police custody
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X